রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন

অবৈধ ডিজাইনে বিল্ডিং নির্মাণ, হুমকির মুখে কুষ্টিয়া পৌর শহর !! 

ডাঃ হাবিব, কুষ্টিয়া জেলা প্রতিনিধি 
  • আপডেট টাইম : মঙ্গলবার ২৩ নভেম্বর, ২০২১
  • ৪২

কুষ্টিয়া শহরের নির্মানাধীন ভবনে অনিয়মের অভিযোগে পৌরসভা কর্তৃক বন্ধ ঘোষণা করা সত্তে¡ও আবারো  নির্মাণ কাজ শুরু করা হয়েছে। শহরের প্রাণকেন্দ্র কলেজ মোড় এলাকায় সরেজমিনে গিয়ে এমনই চিত্র দেখা গেছে। জানা যায়, কুষ্টিয়া শহরের কলেজ মোড় এলাকার শঙ্খনীল ষ্টুডিও’র বিপরীত দিকে ৭ তলা বিশিষ্ঠ একটি ভবন নির্মাণ শুরু করেন এ্যাড. আব্দুল মান্নান নামক এক ব্যক্তি।
ভবনটির ডিজাইনে কমপক্ষে ৭২ ফিট এর অধিক পাইল করার কথা থাকলেও মাত্র ২৭ ফিট পাইল করার কারণে কুষ্টিয়া পৌরসভা কর্তৃক নোটিশের মাধ্যমে ওই ভবনের নির্মাণ বন্ধ করার আদেশ দেন। তারপর মাসখানেক না যেতেই পৌরসভার আদেশকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে পুনরায় নির্মাণ শুরু করেছেন ওই ভবন মালিক কর্তৃপক্ষ। এমন তথ্যের ভিত্তিতে সাংবাদিকরা সরেজমিনে সংবাদ সংগ্রহ করতে গেলে সেখানে থাকা দুই ব্যক্তির রোষানলে পড়ে ওই সাংবাদিকরা।
এসময় তারা সাংবাদিকদের বলেন, কুষ্টিয়ার সব থেকে বড় মাস্তান ছিলাম আমরা। পরে খোঁজ নিয়ে জানা যায়, মাস্তান পরিচয় দেওয়া ওই ব্যক্তিকে ভবন মালিক কর্তৃপক্ষ দৈনিক হাজিরা দিয়ে পাহারাদার রেখে দিয়েছে।
এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভা নকশাকার আজম এর সাথে কথা হলে তিনি বলেন, ওই ভবনটির ৭২ ফিটের বেশি পাইল করার কথা থাকলেও ২৭ ফিট পাইল করার সত্যতা পাওয়ায় কুষ্টিয়া পৌরসভা কর্তৃক নোটিশের মাধ্যমে কাজটি বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে তারা কাজটি শুরু করেছি কিনা সেটা পৌরসভার নখদর্পণে নেই।
অথচ তার চোখের সামনেই সকল কর্মকান্ড ঘটে চলেছে।আজম তারপরও বলছে তবে তারা যদি পৌরসভার আদেশ অমান্য ভবন নির্মাণ কাজ করে তবে আমার উর্দ্ধতন কর্মকর্তারা অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবেন। কুষ্টিয়া পৌরসভার সহকারী প্রকৌশলীর দায় সাড়া জবাব এবং জেনেও না জানার ভান, আমি কুষ্টিয়া পৌরসভায় নতুন। বিষয়টি আমার জানা নেই। বিষয়টি আমি খতিয়ে দেখছি। পৌরসভার আইন ভঙ্গ করে ভবন নির্মাণ শুরু করলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..