রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

অসহায় বৃদ্ধাকে সহায়তা প্রদান

ঠাকুরগাঁও প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার ২৭ অক্টোবর, ২০২১
  • ৪৫

বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান পত্রিকায় প্রকাশিত নিউজ দেখে ঠাকুরগাঁওয়ে অসহায় দরিদ্র বৃদ্ধা রেজিয়া বেওয়া (৭৫) কে গরু দিয়ে সহায়তা করেছেন।

বুধবার দুপুরে সদর উপজেলা গড়েয়া ইউনিয়নের আরাজি ঢাঙ্গিপুকুর তেলিপাড়া গ্রামে মন্ত্রীর পক্ষ হতে এই গরু তুলে দেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। গরু সহায়তা প্রদান বিষয়ে বিষয়ে সার্বিক সহযোগিতা করেন নাইমুজ্জান ভুঁইয়া মুক্তার।

এসময় এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক জুলফিকার আলী ভুট্টো, যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড. আ.স.ম গোলাম ফারুক রুবেল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা শাহ্ এ্যপোলো, গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান, সাধারণ সম্পাদক রইছদ্দিন সাজু প্রমূখ।

বক্তরা এসময় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান কে মানবিক মন্ত্রী হিসেবে ধন্যবাদ জানান। এছাড়াও দেশের অসহায় মানুষের পাশে এভাবে সাম্যর্থবানদের এগিয়ে আসার আহব্বান জানান। সেই সাথে বক্তারা আরো বলেন, জাতীর পিতা শেখ মুজিবুরের সোনার বাংলা গড়তে এভাবেই সকলকে কাধেঁ কাধঁ মিলিয়ে কাজ করতে হবে। আমাদের নেত্রী গরিব অসহায় এর মা জননী। আমরা নেত্রীর স্বপ্ন পূরনে কাজ করে যাবো।

উল্লেখ্য, পত্রিকায় নিউজ প্রকাশ হয় “ ঘানি টেনে তেল তৈরি করেন বৃদ্ধা রেজিয়া”। সরিষার তেল তৈরির জন্য যে ঘানি সেটি সাধারণ গরু দিয়ে ঘোরাতে হয়। কিন্তু রেজিয়া বেওয়ার নিজস্ব গরু না থাকায় তিনি নিজে ঘাড়ে চোয়াল নিয়ে ঘানি দিয়ে সরিষার তেল তৈরি করতেন। এমন হৃদয় বিদারক নিউজ দেখার পরে মন্ত্রী সেই বৃদ্ধাকে একটি গরু দেওয়ার উদ্যেগ নেয়। পরে জেলা আওয়ামী লীগের সদস্যদের মাধ্যমে বৃদ্ধাকে গরু প্রদান করা হয়।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..