শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

অসহায় মানুষের আপনজন

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

পাড়া প্রতিবেশী, কি আপন, কি পর, গরীব দুঃখী তথা সমাজের সকল শ্রেণীর মানুষের সাথে যার রয়েছে নিবিড় সম্পর্ক । কেউ আসেন চিকিৎসার সাহায্যের জন্য, কেউবা মেয়ের বিয়ে দিতে আর্থিক সহযোগিতার জন্য,কেউবা অভাবগ্রস্ত। সবার ভরসারস্থল সমাজে একজন আছেন। যার কাছে এসে কেউ নিরাশ হননা। সবাইকে যিনি আপন আলোয় শুভাশিত করেন। বলছিলাম নাসির উদ্দিন মাহমুদের কথা।

১৯৭৩ সালে লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের ঘনেশ্যামপুর গ্রামের হাদির বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম। তিন ভাই ও সাত বোনের মধ্যে নাসির সবার বড়।

বাবা নুরুল হক বিএসসি চৌপল্লী কেডি উচ্চ বিদ্যালয় এবং দত্তপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। নুরুল হক বিএসসি যাদের পাঠদান করেছেন তাদের অনেকেই আজ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা। অনেক শিক্ষার্থী দেশে এবং বিদেশে বেশ ভালো অবস্থানে আছেন।

শিক্ষকের সন্তান হিসেবে সততা,নিষ্ঠা, একাগ্রতা, উদ্যমী, মানবিকতা এবং আত্মমর্যাদাবোধ এর সবই তিনি রপ্ত করেছেন।

নাসির উদ্দিন মাহমুদ ১৯৯১ সালে দত্তপাড়া রাম রতন বহুমুখী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং নোয়াখালী সরকারি কলেজ থেকে ১৯৯৩ সালে এইচএসসি পাশ করেন।

১৯৯৭ সালে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টটিং নিয়ে মাষ্টার্স সম্পন্ন করেন।

কর্ম জীবনের অধিকাংশ সময় তিনি রিয়েল এস্টেট কোম্পানিতে ব্যায় করেছেন।১৯৯৭ থেকে ২০০৬ সাল পর্যন্ত বে ডেভেলপমেন্টস লিমিটেড কোম্পানিতে চাকরি করেছেন।এরপর ২০২০ সাল পর্যন্ত নাভানা রিয়েল এস্টেট লিমিটেড কোম্পানিতে ছিলেন।

পরবর্তীতে দিহান শাহ প্রপার্টিজ লিমিটেড নামে একটি স্বনামধন্য রিয়েল এস্টেট কোম্পানি গড়ে তুলেছেন। এখানে তিনি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিন সন্তানের জনক নাসির ছোট ছেলে দিহান এর নামে কোম্পানির নাম করণ করেন দিহান শাহ প্রপার্টিজ। বড় ছেলে হাফেজ ইসমাম ইবনে মাহমুদ তামিরুল মিল্লাত কামিল মাদরাসায় আলিমে শ্রেণীতে মেজো ছেলে সিয়াম ইবনে মাহমুদ উত্তরা রাজউক স্কুল এণ্ড কলেজে দশম শ্রেণীতে অধ্যয়নরত।

তিনি একাধিক সামাজিক, ধর্মীয় এবং শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত আছেন। তারমধ্যে গোপালপুর দ্বারিকা উচ্চ বিদ্যালয়ের স্থায়ী দাতা সদস্য হিসেবে আছেন। উত্তর জয়পুর ইউনিয়নের ঘনেশ্যামপুর গ্রামে অবস্থিত দারুল ইসলাম মাদরাসা ও এতিম খানার প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে আছেন।

এছাড়াও ঘনেশ্যামপুর ব্যাপারী বাড়ি জামে মসজিদ এর সভাপতি,দ্বেবিনগর ঘনেশ্যামপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি, চৌপল্লী কেডি উচ্চ বিদ্যালয়ের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সৎ,নিষ্ঠাবান,মানবিক মূল্যবোধ সম্পন্ন,শিক্ষানুরাগী এবং ডাইনামিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন মাহমুদ শতায়ু হবেন। সমাজে যুগ যুগ ধরে আলো দিয়ে যাবেন, সেই প্রত্যাশা রাখি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x