বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৮:২৫ অপরাহ্ন

আকস্মিক তিস্তার পানি বৃদ্ধি , বন্যার ভয়

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

পানি উন্নয়ন বোর্ড জানায়, গতকাল রাত থেকে উজান থেকে আসা ঢলে নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করে। তিস্তা ব্যারাজ পয়েন্টে আজ সকাল ৬টায় বিপৎসীমার ৫০ সেন্টিমিটার ও ৯টায় আরো ১০ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে নদীর পানি প্রবাহিত হয়। আর ১১টার দিকে জানানো হয়, পানি প্রবাহিত হচ্ছে ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে। আকস্মিক এ পানি বৃদ্ধির ফলে ব্যারাজের ৪৪টি জলকপাটের সবগুলো খুলে রাখা হয়েছে।

আরো বেড়েছে তিস্তার পানি। লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা নদীর পানি এবার বিপৎসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি নিয়ন্ত্রণে তিস্তা ব্যারাজের সব কয়টি জলকপাট খুলে দেওয়া হয়েছে। এর পরেও ফ্লাড বাইপাস সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। দেখা দিয়েছে বন্যা।
ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আসফাউ দৌলা বলেন, ‘তিস্তা নদীর পানি বিপৎসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ৪৪টি জলকপাটের সবগুলো খুলে রাখা হয়েছে।’

আজ বুধবার (২০ অক্টোবর) সকাল ১১টায় তিস্তা ব্যারাজ ডালিয়া পয়েন্টে পানিপ্রবাহ রেকর্ড করা হয় ৫৩ দশমিক ৩০ সেন্টিমিটার। যা বিপৎসীমার ৭০ সেন্টিমিটার ওপরে (স্বাভাবিক ৫২ দশমিক ৬০ সেন্টিমিটার)। এর আগে ১০টায় পানি উন্নয়ন বোর্ড জানায়, গতকাল রাত থেকে উজান থেকে আসা ঢলে নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করে। তিস্তা ব্যারাজ পয়েন্টে আজ সকাল ৬টায় বিপৎসীমার ৫০ সেন্টিমিটার ও ৯টায় আরো ১০ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে নদীর পানি প্রবাহিত হয়। আর ১১টার দিকে জানানো হয়, পানি প্রবাহিত হচ্ছে ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে। আকস্মিক এ পানি বৃদ্ধির ফলে ব্যারাজের ৪৪টি জলকপাটের সবগুলো খুলে রাখা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x