শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৩৪ পূর্বাহ্ন

আজ থেকে ঢাকা-দিল্লি ফ্লাইট চালু ভিস্তারার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ৫ নভেম্বর, ২০২০
  • ৩১ বার পঠিত

আজ থেকে ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট পরিচালনা করছে ভারতের ভিস্তারা এয়ারলাইন্স। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুর দেড়টায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে ভিস্তারার ফ্লাইট উদ্বোধন করবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, মেম্বার (অপস) এয়ার কমোডর মো. খালিদ হোসেন, ভিস্তারার প্রতিনিধি কাইজাদ পেসি পোস্টওয়াল্লা, ঢাকার জিএসএ মাস ট্রাভেলস অ্যান্ড টুরসের কর্ণধার সোহাগ হোসেন ও বিমানবন্দর পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এস তৌহিদ উল আহসান।

উদ্বোধনের পর ঢাকা থেকে প্রথমবারের মতো দিল্লি যাবে ফ্লাইটটি। এয়ারবাবল চুক্তির আওতায় আপাতত সপ্তাহে দুই দিন (রবিবার ও বৃহস্পতিবার) দুটি ফ্লাইট চলাচল করবে ভিস্তারার।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতের সঙ্গেও আকাশপথে নিয়মিত যোগাযোগ মার্চ থেকে বন্ধ হয়ে যায়। গত ১৮ আগস্ট ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা বাংলাদেশ সফরে এসে ‘এয়ার বাবল’ চুক্তির প্রস্তাব দেন। ১৭ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বিষয়ে একটি প্রস্তাব দেয় ভারত।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..