শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:০৩ পূর্বাহ্ন

আজ বড়দিন, শান্তি প্রার্থনায় উদযাপন

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৫১

স্রষ্টার মহিমা প্রচারে বেথেলহেমে খ্রিষ্টধর্মের প্রবর্তক যীশুখ্রিষ্টের জন্ম হয়। রমনা চার্চে বড়দিন উদযাপন শুরু হয় বিশেষ প্রার্থনার মধ্য দিয়ে।
২৫ ডিসেম্বর, শুভ বড়দিন। খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। বেথেলহেমে এই ধর্মের প্রবর্তক যীশুখ্রিষ্টের জন্ম হয়। স্রষ্টার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে তিনি জন্মেছিলেন।

দিনটি খ্রিষ্ট ধর্মাবলম্বীদের জন্য আনন্দের। শুক্রবার রাত থেকেই আনন্দের সময়টি উদযাপন শুরু হয়েছে বিশেষ প্রার্থনার মধ্য দিয়ে। রমনা চার্চে রাত ৮টা ৩০ মিনিটে আয়োজিত হয় বিশেষ প্রার্থনা।

ফাদার লিটন ইউবার্ট গমেজ বলেন, ‘যীশুখ্রিষ্ট পৃথিবীতে এসেছেন মানুষের মর্যাদার জন্য। আমরা বিশ্বাস করি পিতা ঈশ্বর আমাদের সৃষ্টি করেছেন কিন্তু আমরা পাপ করার মধ্য দিয়ে মর্যাদা নষ্ট করেছি। যীশুখ্রিষ্ট এই জগতে এসে তিনি আমাদেরকে ভালোবেসেছেন এবং ক্ষমা দিয়ে মানুষের মর্যাদা অক্ষুন্ন রেখেছেন। এই মর্যাদা যেন সবাইকে দিতে পারি সেটাই বড়দিনের বড় বিষয়।’

শনিবার সকালে ফার্মগেটের জপমালা রাণীর গির্জায় সকাল ৭টা ও ৯টায় আছে প্রার্থনা। রমনার সেন্ট মেরী’স ক্যাথিড্রালে প্রার্থনা আছে সকাল ৮টায়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..