শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:১০ পূর্বাহ্ন

আজ মুখে কালো কাপড় বেঁধে বিক্ষোভ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে আজ সোমবার ৬ ডিসেম্বর রামপুরা ব্রিজে সড়ক দুর্ঘটনায় নিহত নাঈম হাসান ও মাইনুদ্দিন ইসলামের স্মরণে শোক জানাতে কালো ব্যাজ ধারণ ও মুখে কালো কাপড় বেঁধে বিক্ষোভ এবং কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বালন ও প্রতিবাদী গানের আসর করবে শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে, দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে টানা কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা। এর আগে রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে ব্যঙ্গচিত্র প্রদর্শন ও প্রতীকী লাশের কফিন নিয়ে প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সড়ক দূর্ঘটনায় বিরতিহিন শিক্ষার্থীসহ অনেক মানুষের মৃত্যুতে জেগে উঠেছে শিক্ষার্থীরা। তারা গত কয়েকদিন ধরে আন্দোলন করে যাচ্ছেন নিরাপদ সড়ক নিশ্চিত করাসহ ১১ দাবি নিয়ে। এরই মধ্যে বিভাগীয় শহরগুলোতে হাফ ভাড়ার বিষয়টি মেনে নিয়েছে বাস মালিক সমিতি। তবে কিছু শর্ত জুড়ে দিয়েছেন তার।

গতকাল রোববার দুপুরে রামপুরা ব্রিজে দাঁড়িয়ে সেখানকার শিক্ষার্থীরা মানববন্ধনের মাধ্যমে ব্যঙ্গচিত্র প্রদর্শন করে। একই সময় শিক্ষার্থীদের আরেক অংশ শাহবাগে প্রতীকী লাশের কফিন নিয়ে মিছিল করে। কফিন ও ব্যঙ্গচিত্রে সড়কে চলমান অব্যবস্থাপনা ও অনিয়মের চিত্র ফুটে উঠেছে বলে আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি করে। এর আগে, শনিবার নিরাপদ সড়কের দাবিতে লাল কার্ড প্রদর্শন করেছিল শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, সড়কের নিরাপত্তা, সারাদেশে তাদের জন্য হাফ ভাড়াসহ সবগুলো দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: