শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন

আবারো ফেসবুক-ইনস্টাগ্রাম সেবা ডাউন

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার ৯ অক্টোবর, ২০২১
  • ৩৩
জনপ্রিয় দুই সাইটের সমস্যায় হতাশ ব্যবহারকারীরা। ছবি: সংগৃহিত

মাত্র কয়েকদিন আগে ফেসবুক- ইনস্টাগ্রামে বিশ্বজুড়ে সমস্যা দেখা দেওয়ার পর এবার আবারো জনপ্রিয় সাইট দুটোর সার্ভার ডাউন দেখা গেলো। সার্ভারে বড় ধরনের বিপর্যয়ের মাত্র চার দিনের মধ্যে সামাজিক যোগাযোগের দুই জনপ্রিয় প্ল্যাটফর্ম ফেসবুক ও ইনস্টাগ্রাম কর্তৃপক্ষও হতাশা প্রকাশ করেছেন।

বিষয়টি স্বীকার করেছেন ফেসবুকের একজন মুখপাত্রও। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্টকে তিনি বলেন, ‘কিছু মানুষ আমাদের অ্যাপস ও বিভিন্ন সেবায় প্রবেশে সমস্যার সম্মুখীন হচ্ছেন। বিষয়টি নিয়ে আমরা অবগত আছি। যত দ্রুত সম্ভব স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে কাজ করছি। যেকোনো ধরনের অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।’

অনলাইন প্ল্যাটফর্ম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘ডাউন ডিটেক্টর’-এ দেখা যায়, পূর্ব ইউরোপীয় সময় শুক্রবার বিকেল ৩টা নাগাদ অনেকে ইনস্টাগ্রামে ঢুকতে না পারার সমস্যার কথা জানিয়েছেন। আর ফেসবুক ডাউন পাওয়ার রিপোর্ট করেছেন প্রায় ২ হাজার ব্যবহারকারী।

এর আগে ৫ অক্টোবর ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে বড় ধরনের বিভ্রাট ঘটে। ছয় ঘণ্টার বেশি সময় বাংলাদেশসহ সারা বিশ্বে প্রবেশ করা যায়নি এসব সামাজিক যোগাযোগমাধ্যমের প্ল্যাটফর্মে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..