বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:২৪ অপরাহ্ন

ইভ্যালির রাসেল হাজার কোটি টাকা পাচার করেছে, কার্যালয়ে মিলেছে দুই সিন্দুক

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

হাজার কোটি টাকা পাচার করেছে বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল। তিনি এসব টাকা দুবাইতে পাচার করেছেন বলে ধারণা করা হচ্ছে। এর সঙ্গে জড়িত ছিলেন তাঁর স্ত্রী তথা প্রতিষ্ঠানের চেয়ারম্যান শামীমা নাসরিন ও শ্যালিকা সাবরিনা নাসরিন। এবার ইভ্যালির কার্যালয়ে দুটি সিন্দুক ও আলমারির সন্ধান মিলেছে বলে জানা গেছে।

বিচারপতি মানিক বলেন, ‘আমাদের তদন্তকাজে সফল হতে এগুলো কাজে আসবে।’ তিনি বলেন, ‘এখানে দুটি সিন্দুক ও কয়েকটি আলমারির সন্ধান পেয়েছি। তালাবদ্ধ এই সিন্ধুকগুলোতে অনেক মূল্যবান সম্পদ রয়েছে বলে আমাদের কাছে মনে হয়েছে।’

আদালত কর্তৃক গঠিত ইভ্যালির ব্যবস্থাপনা কমিটির প্রধান আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক গতকাল মঙ্গলবার এই মন্তব্য করেছেন। তবে তিনি জানান, টাকার সুনির্দিষ্ট পরিমাণ এখনো নিরূপণ করা যায়নি। ইভ্যালির বর্তমান অবস্থা, দায়দেনা, সম্পদের পরিমাণ নিরীক্ষণের জন্য প্রয়োজনীয় কাজ শেষ করে ১৫ দিনের মধ্যে তা নিরীক্ষকের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

ইভ্যালির বর্তমান অবস্থা, দায়দেনা, সম্পদের পরিমাণ, পরিচালনার প্রক্রিয়া, ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে গত ১৮ অক্টোবর আদালত ইভ্যালির ব্যবস্থাপনার জন্য এই কমিটি গঠন করে। ইভ্যালির টাকা উদ্ধারে কাজ করবে এই কমিটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x