রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

কলকাতায় মিথিলার প্রথম সিনেমা ‘মায়া’

বিনোদন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ৮ জুলাই, ২০২১
  • ৭৬ বার পঠিত

পরিচালক জানান, সিনেমায় মায়া চরিত্রে মিথিলাকে তিনটি বয়সে দেখা যাবে এবং চরিত্রটি বেশ শক্ত। সিনেমাটি হতে যাচ্ছে একটি ডার্ক ফিল্ম, যা কিনা উইলিয়াম শেকসপিয়ারের ম্যাকবেথ অবলম্বনে নির্মিত হবে।

কঠোর লকডাউন শুরুর আগের দিন অর্থাৎ ৩০ জুন কলকাতায় শ্বশুরবাড়ি গিয়েছেন অভিনেত্রী ও উন্নয়নকর্মী রাফিয়াথ রশিদ মিথিলা। সঙ্গে তার মেয়ে আইরাও রয়েছে। অনেক দিন পর স্বামী সৃজিত মুখার্জির সঙ্গে দেখা হয়েছে তার।

তবে এসব পুরোনো খবর। নতুন খবর হলো কলকাতার একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন মিথিলা। সিনেমার নাম মায়া। এই সিনেমার মাধ্যমে কলকাতার সিনেমায় অভিষেক ঘটছে মিথিলার।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর মায়া সিনেমাটি হতে যাচ্ছে একটি ডার্ক ফিল্ম, যা কিনা উইলিয়াম শেকসপিয়ারের ম্যাকবেথ অবলম্বনে নির্মিত হবে।

সিনেমাটি পরিচালনা করবেন রাজর্ষি দে। আরও অভিনয় করবেন গৌরব চক্রবর্তী, রাহুল, তনুশ্রী চক্রবর্তী, কমলেশ্বর মুখার্জি, কনিনীকা ব্যানার্জি, রনিতা দাশসহ অনেকে। অভিনয়শিল্পীদের লুক টেস্টও হয়ে গেছে। জুলাইয়ের ১২ তারিখ থেকে শুটিং শুরু হবে সিনেমাটির। কলকাতা ও আশপাশে হবে এর দৃশ্যধারণ।

না, মিথিলা বিষয়টি নিশ্চিত করেননি, তবে আবার নাকচ করেও দেননি। ভারতীয় সংবাদমাধ্যম বিষয়টি নিয়ে মিথিলাকে জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘সিনেমাটি নিয়ে এখন আমি কথা বলার অবস্থায় নেই, এটা আমার করা উচিতও না।’

তবে পরিচালক নিশ্চিত করেছেন সিনেমায় অভিনয়ের জন্য মিথিলার সম্মতির কথা ও চরিত্রটির ধরন নিয়ে।

রাজর্ষি দে বলেন, ‘আমি মিথিলার আগের কাজ দেখেছি। যখন স্ক্রিপ্ট করি তখন মিথিলার কথা মাথায় ছিল। সে মায়া চরিত্রটি করবে। মায়া হলো লেডি ম্যাকবেথের (তনুশ্রী চক্রবর্তী) দ্বিতীয় সত্তা।’

তিনি আরও বলেন, ‘মিথিলাকে কাস্ট করার ব্যাপারে প্রথমে আমি সৃজিতের সঙ্গে কথা বলেছিলাম, সৃজিত সবুজ সংকেত দিলে মিথিলার সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করি। মিথিলা চরিত্রটি খুবই পছন্দ করেছে।’

পরিচালক আরও জানান, সিনেমায় মায়া চরিত্রে মিথিলাকে তিনটি বয়সে দেখা যাবে এবং চরিত্রটি বেশ শক্ত।

বাংলাদেশের সিনেমাতেও অভিষেক হয়েছে মিথিলার। অনন্য মামুন পরিচালিত অমানুষ সিনেমায় অভিনয় করেছেন মিথিলা। সিনেমাটি আছে মুক্তির অপেক্ষায়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..