শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন

কাবার ইমামের উপস্থিতিতে ঢাকায় মহাসমাবেশ

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

পবিত্র কাবা শরীফের ইমামের উপস্থিতিতে ঢাকায় আন্তর্জাতিক মহাসমাবেশ করার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ জমিঈয়তে আহলে হাদীসের উপদেষ্ঠা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে হোটেল রেনেসাঁসে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক এক ইফতার মাহফিলে তিনি এ কথা জানান।

মোহাম্মদ সাঈদ খোকন বলেন, জমঈয়তে আহলে হাদীসদের উদ্যোগে পবিত্র কাবা শরীফের ইমামকে ঢাকায় আমন্ত্রণ জানিয়ে আমরা রাজধানীতে মুসলমান এবং মুসল্লির মহাসমাবেশ করতে চাই। এ সমাবেশে কমপক্ষে ১০ লাখ আলেম এবং মুসল্লী একত্রিত হবেন। সমাবেশে সারা বিশ্বের মুসলমানদের জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন কাবা শরীফের ইমাম। চলতি বছরের নভেম্বরে আমরা এই সমাবেশ করতে চাই। সমাবেশে তাঁর দিকনির্দেশনামূলক বক্তব্যে অনুপ্রাণিত হয়ে সব মুসলমান বিশ্বে শান্তি স্থাপনে কাজ করবেন বলে আমরা আশা করি।

মুসলমানেরা ঐক্যবদ্ধ থাকলে সামাজিক ও রাজনৈতিকসহ যেকোনো সংকট মোকাবেলা সহজ হবে জানিয়ে বাংলাদেশ জমিঈয়তে আহলে হাদীসের উপদেষ্ঠা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ সাঈদ খোকন বলেন, এই ঐক্যবদ্ধ করার দায়িত্বটি পালন করতে দেশের আলেম সমাজকে। এজন্য তাদের দায়িত্ব অনেক বেশি।

সাঈদ খোকন বলেন, যেকেনো সামাজিক, অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলা করার জন্য আমি একজন নাগরিক হিসেবে মনে করি সব মুসলিমের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় হতে পারে আমাদের এই ক্রান্তিকাল থেকে মুক্তি পাওয়ার উপায়। তিনি বলেন, এই ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নেওয়ার জন্য আমি মনে করি বাংলাদেশের আলেম সমাজকে প্রথমে ঐক্যবদ্ধ হতে হবে। বাংলাদেশের আলেম সমাজ যদি তাদের ছোটখাটো মত-পথ ভুলে সবাই যদি একটি মঞ্চে ঐক্যবদ্ধ হয়ে মুসলমানদের ঐক্যবদ্ধ করার দায়িত্ব পালন করে এবং আমরা এই ভুখন্ডে যারা মুসলিমরা রয়েছি, তারা যদি কর্মসূচী নিয়ে সামাজিকভাবে এদেশের মুসলিমদের পাশে দাঁড়াতে পারি তবে আমি মনে করি ভবিষ্যতে যে কোন দুর্যোগ মোকাবেলা করা সম্ভব হবে।

ইফতার মাহফিলে সৌদি দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি নাসেহ বিন যইফুল্লাহ আল উতাইবা, এফবিসিসিআইয়ের সাবেক চেয়ারম্যান ও জমিঈয়তে আহলে হাদীসের উপদেষ্টা কাজী আকরাম উদ্দীন আহমেদ, সভাপতি অধ্যাপক ড. আব্দুল্যাহ ফারুক, সহ-সভাপতি শাইখ মুফাজ্জল হুসাইন মাদানী, সেক্রেটারি জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী প্রমূখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: