শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:২৩ পূর্বাহ্ন

কুরআন সুন্নাহর আলোয় আলোকিত সমাজ জরুরি-চরমোনাই পীর

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, জীবনের সকলক্ষেত্রে রাসূল সা. এর আদর্শের অনুসরণ-অনুকরণ করতে হবে। কুরআন সুন্নাহর আলোয় আলোকিত সমাজই পারে দুর্দশাগ্রস্ত জাতির মুক্তি নিশ্চিত করতে। সামাজিক অবক্ষয় রোধ, অন্যায়-জুলুম ও অনৈতিকতার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে ইনসাফপুর্ণ, শান্তিময় ও সমৃদ্ধশালী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় আমাদেরও রাসুল সা. এর আদর্শকে পুরোপুরি অনুসরণ করতে হবে।

গতকাল বিকেলে ভোলা জেলার শশিভূষণ থানার আনজুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত বিশাল ইসলামী মহাসম্মেলন ও হালকায়ে জিকিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় জেলার বরেণ্য ওলামায়ে কেরাম, নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, পরকালের নাজাতে ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে রাসুল সা. এর আদর্শ অনুসরণ ও বাস্তবায়ন করাই হচ্ছে প্রকৃত মুমিন মুসলমানের কাজ। রাসুল সা. এর জীবনাদর্শ প্রতিষ্ঠা করতে পারলেই সমাজে শান্তি ও সম্প্রীতি গড়ে তোলা সম্ভব। বিশ্বব্যাপী অশান্তি, দুর্দশাগ্রস্ত জাতিকে সঠিক পথে পরিচালনা করতে হলে, সর্বক্ষেত্রে নববী আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই। সাম্প্রদায়িক সম্প্রীতি ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শই একমাত্র সমাধান। রাসুল সা. কেবল মুসলমানদের নেতা ছিলেননা বরং তিনি সকল মানুষের নেতা ছিলেন। সকলের স্বার্থ তিনি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমাদের সমাজে এক দল আরেক দলের কাছে নিরাপদ নয়, কিন্তু ইসলাম সকলেই নিরাপদ। এমনকি অন্য সকল ধর্মের মানুষের সকল চাহিদা ইসলাম নিশ্চিত করেছে।

পীর সাহেব চরমোনাই বলেন, করোনার ভ্যাকসিন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে শুরু হলেও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে শুরু না করা সরকারের একপেশে নীতির বহি:প্রকাশ। তিনি স্কুল, কলেজ, মাদরাসাসহ সবধরণের শিক্ষার্থীদের মাঝে করোনা ভ্যাকসিন শুরু করার দাবি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: