বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৩৯ অপরাহ্ন

কুষ্টিয়ায় দু”দিনব্যাপী ফ্রি চিকিৎসাসেবা সুষ্ঠুভাবে সমাপ্ত করলেন একঝাঁক সমাজসেবক

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৭ নভেম্বর, ২০২০

”চল মিলি এক সাথে ,বাড়িয়ে দেই সাহায্যের হাত” সংগঠনের উদ্দ্যেগে সাংবাদিক ও সাংবাদিক পরিবারের মাঝে ফ্রী মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে । কুষ্টিয়াতে আজ শনিবার ৭/১১/২০২০ ইং তারিখে সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) সাংবাদিক ফারুক আহম্মেদ পিনু মিলনায়তন ,ডিসি কোর্ট চত্তরে, কুষ্টিয়া জেলার সাংবাদিক ও সাংবাদিক পরিবারের জন্য ফ্রী মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে । চিকিৎসক হিসাবে উপস্থিত ছিলেন,ডা:কে,এম বশিরুল হক মেডিসিন ও ডায়বেটিকস্ বিষেশজ্ঞ, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ,ঢাকা।
প্রায় ২০০ সাংবাদিক ও সাংবাদিক পরিবারের মাঝে এই ফ্রি-চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বিশিষ্ট সমাজ সেবীকা, ডেইলী অথেন্টিক পত্রিকার সম্পাদক, আফরোজা আক্তার ডিউ ও কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি,রাশিদুল ইসলাম বিপ্লব ফ্রী মেডিক্যাল ক্যাম্পের আয়োজক হিসাবে ছিলেন।
অন্যদিকে গত শুক্রবার দিনব্যাপী কুষ্টিয়া হরিপুর প্রায় ছয় শতাধিক ব্যক্তিকে বিনামূল্যে ফ্রি চিকিৎসা প্রদান করেছে করেন এই সংগঠনটি। দুদিনের এই প্রোগ্রামে সার্বিকভাবে সহযোগিতা করেন বিশিষ্ট সমাজ সেবক কামরুল ইসলাম পলাশ, দৈনিক অর্থনীতির কাগজের কুষ্টিয়া জেলা প্রতিনিধি, মো: সালমান শাহেদ, দৈনিক গনকণ্ঠ পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি কে এম শাহীন রেজা, এ্যাড: সাদীয়া ইসলাম দিশা, তরুন সমাজ সেবক রাশিদুল ইসলাম চৌধুরী সাকিব, ঢাকা সোনারগাঁও ইউনিভার্সিটি লেকচারার সাদিয়া ইসলাম চৌধুরী, সমাজসেবক বাতেন, কিশোর ও আজাদুল ইসলাম আজাদ সাংবাদিক ও সাংবাদিক পরিবারের মাঝে এই ফ্রি-চিকিৎসা সেবা প্রদান করার উদ্দ্যেক্তা হিসাবে উপস্থিত ছিলেন।
তবে দুদিনের ফ্রি চিকিৎসা সেবায় নিরলস ভাবে পরিশ্রম করেছেন এডভোকেট সাদিয়া ইসলাম দিশা। তার শত কর্ম ব্যস্ততার মাঝেও তিনি মিডিয়া কর্মীদের সাথে একত্রিত হয়ে সংবাদ পরিবেশন সহ ভলেন্টিয়ার এর কাজ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। অন্যদিকে স্বাদ অ্যাডভোকেট সাদিয়া করোনাকালীন সময়ে ব্যাপক ভূমিকা পালন করেছেন সেটা সবারই অজানা নেই। তাকে সংগঠন ও কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়েছেন।
সাংবাদিক জাতির ৩য় নয়ন,সামাজিক আয়না । এই সাংবাদিক সকল শ্রেনী পেশার মানুষের চিকিৎসা সেবা নিঞ্চিত করতে দিন রাত পরিশ্রম করে চলেছে, কিন্তু তাদের শারিরীক অবস্থার কথা কেউ জিজ্ঞাসা করেন না । তাই সাংবাদিক ও সাংবাদিক পরিবারের কথা চিন্তা করে এই ফ্রি- মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হয়েছে ।
কয়েক দিন ধরে সাংবাদিকদের ফ্রি চিকিৎসা সেবা প্রদানের জন্য আফরোজা আক্তার ডিউ এর মাধ্যমে নিবন্ধন করানো হয় । এই সংগঠন ও ফ্রি চিকিৎসা ক্যাম্পের প্রতিষ্ঠাতা শেখ রাকিব নেহাল জয়, মিলি শাহরিয়ার ও ড: কে,এম বশিরুল হক । এই তিন জন বন্ধু মিলে কুষ্টিয়া জেলার সাংবাদিক ও সাংবাদিক পরিবারের মাঝে বিনামূল্যে এই চিকিৎসা সেবা পৌছে দেন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x