সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:২৭ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে দিলো দুর্বৃত্তরা, কাজের মান নিয়েও প্রশ্ন উঠেছে

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

কুষ্টিয়া শহরের পাঁচরাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের হাত ও মুখের কিছু অংশ ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতের কোন এক সময় দুর্বৃত্তরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্যের হাত ও মুখের কিছু অংশ ভেঙে ফেলে।
তবে এ বিষয়ে কুষ্টিয়াবাসী প্রতিবেদককে বলেন, ভাস্কর্য নির্মাণ হবে এতই শক্তিশালী যে কামান দিয়ে আঘাত করলেও তা ভাঙবে না। তারা আরো জানান এমন দুর্বল মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে ভাস্কর্য তৈরি করছিলেন কুষ্টিয়া পৌরসভা, যে ঠুনকো আঘাতেই তা ভেঙ্গে ফেলল ওই সকল দুস্কৃতিকারীরা। ভাঙ্গা বঙ্গবন্ধুর ভাস্কর্যটি দেখে মনে হচ্ছে যে কাজের মান সঠিক নয় চিকন রড দিয়ে তৈরি হচ্ছে বঙ্গবন্ধুর ভাস্কর্য। তবে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি করার বিষয়টি ও প্রশাসনকে খতিয়ে দেখার জন্য অনুরোধ করেন কুষ্টিয়াবাসী। সেই সাথে ঐসকল দুষ্কৃতিকারীদের গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া এই মুহূর্তে খুবই জরুরী।
এ বিষয়ে কুষ্টিয়া পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত জানান, সিসি টিভির ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। অতি দ্রুত তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।
কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরণের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও এই বেদিতে জাতীয় চার নেতার ভাস্কর্যও নির্মাণ করা হবে বলে জানা গেছে।
এদিকে সকালে বিষয়টি জানাজানি হলে পুরো শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ ঘটনার প্রতিবাদে এরইমধ্যে শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: