বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২১ অপরাহ্ন

কুষ্টিয়ায় রাস্তা বন্ধ করে কলেজের সাবেক অধ্যক্ষ বহুতল ভবন নির্মাণ করছেন: বিপাকে এলাকাবাসী

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

কুষ্টিয়া পৌরসভার হরিশংকরপুর এলাকার ১২ নং ওয়ার্ডে শহীদ মহাম্মদ আলী লেনের বাশগ্রাম কলেজের সাবেক প্রফেসর সাইদুর রহমান ইস্পাহানী (৬০) মহাম্মদ আলী লেনের যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ করে করে আলিশান বাড়ি তৈরী করছে বলে এলাকাবাসীর অভিযোগ, এদিকে ঐ বাড়ি করতে গিয়ে শহরের বিদুৎ লাইনের তার বাশ খুটি দিয়ে সরিয়ে রেখে ভবনের কাজ করছে, এই বিদ্যুৎ এর তারে যখন তখন ঘটতে পারে বড় ধরনে দুর্ঘটনা।

ঐ ভবন নির্মান কারী এক শ্রমিকের সাথে কথা বললে তিনি জানান, আমাদের অনেক ভীতি নিয়ে ভবনের কাজ করতে হচ্ছে। আমরা অনেকবার বলেছি বাড়ির মালিককে এই ভাবে কাজ করতে আমাদের অনেক সমস্যা হচ্ছে যখন তখন আমরা বিদ্যুৎ এর তারের সাথে জড়িয়ে যেতে পারি, বাড়ির মালিক অধ্যক্ষ ইস্পাহানি আমাদের ঐ ভাবেই কাজ করতে বাধ্য করছে।

অন্যদিকে ঐ এলাকার রাস্তায় বাশ খুটি দিয়ে বন্ধ করে বাড়ির কাজ করছে, যার কারনে ঐ পথ দিয়ে কোনো মানুষ চলাচল করতে পারছে না বলে অভিযোগ করেন এলাকাবাসী। কাজ করার সময় নিরাপত্তা সাটারিং ব্যবহার না করে দেধারসে কাজ করে যাচ্ছে ভবনের মালিক ইস্পাহানি, যার ফলে সিমেন্ট, বালি ও ইটের টুকরো ছুটে পথচারীদের চোখে মুখে ও শরীরে আঘাত করছে। ফলে এই রাস্তা দিয়ে সাধারণ জনগণ চলাচল করেত ভয় পাচ্ছেন। এলকাবাসী আরও অভিযোগ করেন নিচ তলা থেকে ভবনটি ঠিক ভাবে করে আসছিলো কিন্ত ২য় তলা থেকে ভবনটি আরও প্রসার করে রাস্তার মাথার উপর ভবন নির্মান করছে। যার ফলে ঐ ভবনের পানি পুরোটাই রাস্তার উপর পড়ছে।

এমতাবস্থায় এলাকবাসী কুষ্টিয়া পৌরসভায় একটি লিখিত অভিযোগ করেন, অভিযোগের প্রেক্ষিতে পৌরসভার সার্ভেয়ার মান্নান এর সাথে কথা হলে তিনি জানান, এলাকাবাসী অভিযোগ করেছে আমি সেখানে তদন্ত করে দেখেছি ঐ ভবনটি নিচ থেকে সঠিক ভাবে করে আসলেও ২য় তলা থেকে ভবনটি প্রসার করে কাজ করছে, এটি তদন্তধীন আছে, পুরো তদন্ত শেষে আমরা আইনি ব্যবস্থা গ্রহন করবো। এ রির্পোট লেখা পর্যুন্ত ভবনের নির্মান কাজ চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: