সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:১৮ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় আ’লীগ নেতার বিরুদ্ধে সরকারী সম্পদ দখলের অভিযোগ: জীবন রক্ষায় চার আগ্নেয়াস্ত্র

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

আওয়ামীলীগ নেতা চড়েন অর্ধকোটি টাকা দামের আলিশান গাড়ীতে। এত সম্পদ, যা রক্ষায় একটি নয়, দু’টি নয়, চার চারটি লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র রয়েছে। নামে বেনামে রয়েছে সম্পদ। অথচ এই ব্যাক্তি থাকেন সরকারী ভিপি (পরিত্যাক্ত) জমিতে। ইনি তাইজাল আলী খান। কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সভাপতি। দীর্ঘদিন ধরে কুষ্টিয়ায় তার বিশাল প্রভাব রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নিজের ও ছেলে রনির নামে বন্দুক ও পিস্তল মিলে মোট ৪টি অস্ত্র রয়েছে। তবে সরকারী জমিতে থেকে তার এত অস্ত্র কেন লাগে? এই প্রশ্নের জবাবে এলাকার মানুষ বলেন, ভিপি জমিতে-মোহিনীমিলের জায়গা বাড়িতে বসবাস করে অবৈধ জমি বাড়ি ও সম্পদ রক্ষায় সে এই অস্ত্র ব্যবহার করে। তাদের প্রশ্ন, সরকারী জমিতে থেকে তার কি এমন সম্পদ রয়েছে যা রক্ষায় এত আগ্নেয়াস্ত্র লাগে। তাদের মতে, দীর্ঘদিন ধরে তার অবৈধ জমি বাড়ী রক্ষা, অবৈধভাবে সম্পদ অর্জনে, কেউ বিরোধিতা করলে তার বা তাদের বিরুদ্ধে ওই অস্ত্র ব্যবহার হয়ে থাকে। এছাড়াও তার বিরুদ্ধে জেলার বিভিন্নস্থানে জমি জবর দখলের অভিযোগ রয়েছে।

সম্প্রতি জমি দখল নিয়ে হৈচৈ পড়লে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কুষ্টিয়া সদর আসনের জাতীয় সংসদ সদস্য, কুষ্টিয়ার উন্নয়নের রূপকার মাহাবুব উল আলম হানিফ এ সংক্রান্ত একটি কমিটি করে দিয়েছেন। ওই কমিটির কাছে ইতিমধ্যেই তাইজাল আলী খানের নামে অন্তত ২৫টি জমি দখলের অভিযোগ পড়েছে। যা পর্যালোচনা করা হয়েছে। যাছাই বাছাই শেষে প্রয়োজনে শুনানী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এ বিষয়ে তাইজাল আলী খানের সাথে কথা হলে মুঠোফনে তিনি বলেন, অস্ত্র কয়টা, কাগজপত্র দিয়ে কিভাবে নেওয়া হয়েছে সেইসব তথ্য আপনারা ডিসি অফিসে যোগাযোগ করলেই সব পাবেন। বাড়ি ভিপি জমিতে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটাতো মোবাইলে বলার বিষয় না। কাগজপত্র দেখতে হবে বলে উল্লেখ করে তিনি সামনা সামনি এসে কথা বলার কথা বলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: