শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় নারীর প্রতি সহিংসতা রোধ সেমিনারে এমপি হানিফ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

বাংলাদেশ আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন নারীর প্রতি সহিংসতা সৃষ্টিকারী ও নির্যাতনকারী কোনরকম রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয় নিয়ে শাস্তি থেকে নিস্কৃতি পেতে পারে না। এদের কোন দল নেই, এদের কোন আশ্রয় নেই। এদের জন্য সর্বোচ্চ শাস্তিই অবধারিত হওয়া উচিত।

হানিফ বলেন ১৮ কোটি মানুষের অতি সামান্য একটি অংশ এই ধরনের হীন অপরাধের সাথে জড়িত। এই জঘণ্য মানুষগুলো না থাকলে এ জাতির এমন কোন ক্ষতি হবে না। বরং জাতির বৃহৎ অংশ নিরাপত্তা বোধ করবে।

রবিবার (২৫ অক্টোবর) কুষ্টিয়ার সামাজিক সংগঠনগুলোর প্লাটফরম সম্মিলিত সামাজিক জোটের নারীর প্রতি সহিংসতা রোধে যুব সমাজ ও সামাজিক সংঠনের ভুমিকা শীর্ষক এক সেমিনারে অংশ নিয়ে মাহবুব উল আলম হানিফ এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে হানিফ বলেন মানবিক বোধের কত অধঃপতন ঘটলে একজন মানুষ নারীর প্রতি সহিংস হয়ে উঠতে পারে তার নজীর আমরা দেখেছি অতীতে। এটা দেশের এই সুসময়ে দেখতে চাই না।
সম্মিলিত সামাজিক জোটের চেয়্যারম্যান বিশিষ্ট লেখক ও গবেষক দৈনিক কুষ্টিয়া দি কুষ্টিয়া টাইমসের সম্পাদক ড. আমানুর আমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবায়ের হোসেন চৌধুরী। সেমিনারে মুল আলোচনা করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিন।

হানিফ বলেন বলেন অনেকেই এই ঘটনাকে রাজনৈতিক রঙ চড়ানোর চেষ্টা করছে। বলার চেষ্টা করছে রাজনৈতিক আশ্রয় প্রশ্রয় নিয়ে মানুষ এটা করছে। এটা সঠিক নয়। মানুষ যখন বিবেক বোধ হারিয়ে ফেলে তখন সেখানে এ ধরনের অপরাধের ঘটনা ঘটে। এটা আমরা সমাজে দেখতে পাচ্ছি। বিস্ময় নিয়ে দেখছি এ ধরনের অপরাধের সাথে জড়িয়ে যাচ্ছে স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয় শিক্ষক, মাদ্রাসার শিক্ষক এমনকি মাদ্রাসার ইমামরাও। এইসব মানুষরুপী জানেয়ারদের হাত থেকে শিশুরা রক্ষা পাচ্ছে না। তিনি বলেন এদের কারোর নিস্তার পাওয়ার সুযোগ দেয়া উচিত নয়। তাদেরকে আইনের আওতায় আনা হয়েছে। তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক জোটের সিনিয়র সংগঠক ও এনডিএফবিডি কুষ্টিয়া জোনের প্রধান এসএম শামীম রানা, কুষ্টিয়া বার্ড ক্লাবের সভাপতি এসআই সোহেল, মানুষ মানুষের জন্য সংগঠনের চেয়ারম্যান সাহাবুদ্দিন মিলন সহ ২৪টি সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান উপস্থাপন করেন ইশা খান অর্পূব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: