শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:০৪ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ফিলিং স্টেশনকে লিটারে তেল কম দেওয়ার অপরাধে অর্থদন্ড

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

লিটারে কম দেওয়ার অপরাধে কুষ্টিয়ায় দুইটি ফিলিং ষ্টেশনকে ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। কুষ্টিয়ার সাধারণ মানুষের দাবি এই অভিযান ও টাকা জরিমানা শুধু মাত্র লোক দেখানো।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডুমুরের ফুলের মতো। নাম মাত্র টাকা নেই কোন সাজা! বার বার অপরাধ এবং বার বার শুধুই নাম মাত্র অর্থ দন্ড! লোকে বলছে এ যেন চোরকে বলে চুরি করো আর ক্রেতাদের বলে সাবধান।

প্রতিবারের মতো ঠিক একইভাবে ৩ নভেম্বর বুধবার বিকেলে কুষ্টিয়া জেলা প্রশাসনের কর্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (জুডিশিয়াল মুন্সিখানা শাখা ও সহকারী পরিচালক, স্থানীয় সরকার শাখা) মোছাঃ মুনিরা সুলতানা অভিযান পরিচালনা করেন।

জরিমানাকৃত প্রতিষ্ঠান দুটি হলো, কুষ্টিয়া স্টোরের মালিক আব্দুল হাই তপোকে ৫০ হাজার টাকা, রাজ্জাক এন্ড সন্সের মালিক নুরুল হুদাকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আদালত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে কুষ্টিয়া স্টোর সহ আরো কিছু ফিলিং ষ্টেশন ওজনে / লিটারে কম তেল দিয়ে আসছিল। ওই অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযোগের সত্যতা মেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ও দি স্টান্ডার্ডস অব ওয়েট এন্ড মেসার্স অধ্যাদেশ ১৯৮২ অনুসারে কুষ্টিয়া স্টোরকে ৫০ হাজার টাকা এবং লরীর মেয়াদোত্তীর্ণ হবার অপরাধে রাজ্জাক এন্ড সন্সের মালিক ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযোগের ভিত্তিতে যে কোন সময় এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান আদালতের বিচারিক কুষ্টিয়া জেলা প্রশাসনের কর্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ মুনিরা সুলতানা।

অভিযানের সময় বিএসটিআইয়ের পরিদর্শক রঞ্জিত মল্লিকসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x