শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় যৌতুক ও নির্যাতন মামলায় যুবক কারাগারে

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২

কুষ্টিয়ায় যৌতুকের জন্য নির্যাতন মামলায় ইসতাজুল হক হিরো (৩৩) নামের এক যুবককে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে কুষ্টিয়া মডেল থানা পুলিশ । মঙ্গলবার ১২ জুলাই দিবাগত রাত ১২ টার দিকে তাকে নিজ বাস ভবন থেকে আটক করা হয় । এই মামলায় অপর আসামী মিশু আহম্মেদ (৩০) পলাতক রয়েছে । তারা দুই জনই কুষ্টিয়া সদর উপজেলার চৌঁড়হাস উপজেলা মোড় এলাকার রবিউল আলম এর পুত্র ।

জানা যায়, গত ৩০ অগাস্ট ২০১৯ সালে ইসলামী শরিয়ত মোতাবেক ইসতাজুল হক হিরো’র (৩৩) সাথে তার বিবাহ হয় । বিবাহের পর হইতে উক্ত শ্বশুর বাড়ীর লোকজন তার উপর যৌতুকের জন্য শাররিক ও মানসিক নির্যাতন করে আসছিলো এবং তার সুখের কথা বিবেচনা করে ভুক্তভোগীর পিতা এবং পরিবারের লোকজন বিভিন্ন সময় প্রায় ৪ লক্ষ টাকার আসবাবপত্র সহ প্রয়োজনীয় মালামাল দেয়। এছাড়া তার স্বামীকে ব্যবসার জন্য আরো ৩ লক্ষ টাকা দেওয়া হয়। এপরও তার উপর নির্যাতন অব্যহত রাখে স্বামী সহ শ্বশুর বাড়ীর লোকজন। তারই ধারাবাহিকথায় গত ২৪ মার্চ ২০২২ ইং তারিখে রাত অনুমান ১০.০০ ঘটিকার সময় তাকে দেশীয় অস্ত্র সস্ত্র দিয়া হত্যার উদ্দেশ্যে মারধর করে রক্তাক্ত জখম করে। সেই সময় ভুক্তভোগীর শোর চিৎকার দিয়া প্রান রক্ষার্থে আশ পাশের লোকের সাহায্যে তার বোনের বাড়ী থানাপাড়াতে উপস্থিত হয়। এরপর থেকে ভুক্তোভোগী তার বাবার বাড়ীতেই তার ক্যান্সারে আক্রান্ত মায়ের সাথে বসবাস করে আসছিলো ।

এজাহার সূত্রে জানা যায়, এদিকে গত ০৮ এপ্রিল ২০২২ ইং তারিখে বিকাল ৩.১০ ঘটিকার সময় আসামীগন দেশীয় অস্ত্র সস্ত্র নিয়া অবৈধ ভাবে ভুক্তভোগীর পিতার বাড়ীর মধ্যে প্রবেশ করে তাকে অস্ত্রের মুখে তুলে নেওয়ার চেষ্টা কালে ভুক্তোভোগীর শোর চিৎকারে তার দুলাভাই বাধা সৃষ্টি করলে তাকে হত্যার উদ্দেশ্যে আসামীগণ এলোপাতারী ভাবে মারধর করে । সেই সময় ভুক্তোভোগীর দুলাভাই মাটিতে পড়ে গেলে আসামীরা তাকে দুলাভাইকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র সস্ত্র দিয়া মারধর করে নিলাফুলা জখম করে এবং ভুক্তোভোগীকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে ।

এদিকে এই বিষয়ে ভুক্তোভোগী কুষ্টিয়া মডেল থানায় উপস্থিত হয়ে আসামীদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন । যার মামলা নাম্বার-১৯ । তারিখ ১২ জুলাই ২০২২ ।

এই বিষয়ে ভুক্তোভোগীর সাথে কথা হলে তিনি দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বিরুল আলমকে ধন্যবাদ জানান এবং অপর আসামীকে গ্রেফতারের জন্য দাবী জানান ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: