বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৫০ অপরাহ্ন

কুষ্টিয়া জেলা কার্যালয়ের বাজার তদারকি ও অর্থদন্ড!

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
আজ রবিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, কুষ্টিয়া মহোদয়ের সার্বিক নির্দেশনায় কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কর্তৃক কুষ্টিয়া জেলার সদর উপজেলার বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।
উক্ত কার্যক্রম পরিচালনাকালে সদর উপজেলার পৌর বাজার এবং বড় বাজার এর বিভিন্ন পণ্যের পাইকারী ও খুচরা বাজারে তদারকি করা হয়। বাজার তদারকি কার্যক্রম পরিচালনাকালে ব্যবসায়ীদের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদকরণ, ক্রয় রশিদ সংরক্ষণ এবং ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয় এবং নিষিদ্ধ পণ্যের বিক্রয়রোধ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অনুনমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।
উক্ত কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৩৭ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ০৩ (তিন) টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ী ও ভোক্তা সাধারণের মাঝে মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয় এবং সংশ্লিষ্ট সকলকে  সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার অনুরোধ জানানো হয়।
জেলা পুলিশ কুষ্টিয়া, উপজেলা প্রশাসন কুষ্টিয়া সদর, জেলা সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা এবং জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষ এর সহায়তায় উপর্যুক্ত তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকলে সাধারণ মানুষের সাধ্যের মধ্যেই সীমাবদ্ধ থাকবে, আর লোক দেখানো অনেক দিন পর ঢাকঢোল পিটিয়ে বাজার তদারকি করলে তা জনগণের জন্য অকল্যান বয়ে আনবে বলে দাবি করেছেন বাজারের সাধারণ ক্রেতারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x