বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৮:০৭ অপরাহ্ন

কোম্পানীগঞ্জের হায়দরি বাজারে সন্ত্রাসী হামলা

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলার ৬নং দক্ষিণ রনিখাই ইউনিয়নের পূনাছগ্রামে আজ রবিবার  (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২ঘটিকার সময় হায়দরি বাজারে এক সন্ত্রাসী হামলা সংঘটিত হয়।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর কাছ থেকে জানা যায়, বহুদিন ধরে মুখলেছ মিয়া ও আকিল মিয়া এই দুইপক্ষের লোকদের মধ্যে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়টি গ্রামের প্রবীণ মুরব্বিরাও কয়েকবার সালিশ করে দিয়েছেন গ্রাম্য আদালতে। এই সালিশ মুখলেছ মিয়ার পক্ষের লোকজন মেনে নেয় মাথা পেতে  অন্যদিকে আকিল মিয়ার পক্ষের লোকজন  উক্ত সালিশকে উপেক্ষা করে চলছেন। এরূপ পরিস্থিতিতে আজ দুপুরে হায়দরি বাজারে  আসেন মুখলেছ মিয়ার পক্ষের মতলিব মিয়া, ইব্রাহিম আলী, ফজর আলী বাজার করার জন্য, তারা যখন হায়দরী বাজারে প্রবেশ করেন তখন একটি চায়ের হোটেল থেকে আকিল মিয়ার পক্ষের সোনা মিয়া, আনা মিয়া, ফারুক মিয়া, তেরা মিয়া, শানুর মিয়া, নুরুল আমিন, সমসুল মিয়া, সাহিন মিয়া,দুলাল আহমদ, মরম আলী ধারালো ছুরি নিয়ে তাদের সম্মুখে এসে  মুখলেছ মিয়ার পক্ষের লোকদের  আক্রমন শুরু করে।

তাদের চিৎকারের আওয়াজ শুনে বাজারের লোকজন বাহির হয়ে আসলে  সন্ত্রাসীরা তিনজনের সাথে থাকা টাকা ও মুবাইল নিয়ে পালিয়ে যায়। ছুরিকাঘাতে গুরুতর আহত হন মুতলিব নিয়া,ইব্রাহিম আলী, ফজর আলী। আহত মুতলিব মিয়া বলেন আমার সাথে টাকা পঞ্চাশ হাজার ও  একটি রেডমি  মুবাইল ছিল ওরা আমাকে আঘাত করে নিয়ে গেল বলে বেহুশ হয়ে পড়েন অন্যদিকে আহত স্থান থেকে রক্ত পড়ছে দেখে বাজারের লোকজন চিকিৎসার জন্য স্থানীয় খাগাইল বাজারে পাঠানোর ব্যবস্থা করেন।

এ বিষয়ে  স্থানীয় ওয়ার্ড মেম্বারের কাছে গেলে বলেন, আজকের আক্রমণ কেন হলো জানি না। তবে এটা জানি তারা দুই পক্ষের জায়গা জমি নিয়ে বিরোধ ছিল এবং তা গ্রাম্য সালিশে শেষ হয়। আক্রমনের পর মুখলেছ মিয়ার পক্ষের লোকজন থানায় যেতে চাইলে গ্রামের মুরব্বিরা বারন করেন এবং আমরা দেখব বলে শান্ত রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x