বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:১৬ অপরাহ্ন

খুবি রোটার‍্যাক্ট ক্লাবের আয়োজনে আন্তঃ বিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

মহামারী করোনায় থমকে গেছে বিশ্ব, সেই সাথে থমকে গেছে শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক চর্চা। অনেক বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরু হলেও তাতে যেন রয়েছে কিছুটা উৎসাহে ভাটা। অলস এই সময়ে জ্ঞানের তীক্ষ্ণতাকে ধারালো করে মস্তিষ্কের কলকব্জাকে আবার সচল করতে খুলনা বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাব (Rotaract Club of Khulna University) আয়োজন করতে যাচ্ছে দেশব্যাপী কুইজ প্রতিযোগীতা “The Thirst Optimists”।

অনলাইনভিত্তিক এ প্রতিযোগিতাটি তিনটি পর্বে সম্পন্ন হবে। বাছাই পর্বে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, অভ্যুদয়, সাধারণ বিজ্ঞান, করোনা ভাইরাস, খেলাধুলা, বিশ্ব রাজনীতি ইত্যাদি সহ মোট ১০টি বিষয়ের ওপর ৫০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা হবে যার জন্য সময় নির্ধারিত থাকবে ৩০ মিনিট। এ পরীক্ষাটি গুগল ফর্মে নেওয়া হবে বিধায় অংশগ্রহণকারীর ইন্টারনেট সংযোগ থাকা আবশ্যক। প্রাথমিক পর্ব থেকে বাছাইকৃত ৮ জনকে নিয়ে সেমিফাইনাল এবং সর্বশেষ ৪ জনকে নিয়ে প্রতিযোগীতার ফাইনাল পর্বটি পরিচালিত হবে, যা Zoom এর মাধ্যমে লাইভে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় উত্তীর্ণ প্রথম পাঁচজনের জন্য থাকছে নগদ ২৮,০০০ টাকার পুরষ্কার। এছাড়াও প্রথম আটজন প্রতিযোগীর জন্য বহুব্রীহির সৌজন্যে থাকছে ২০০০ টাকা সমমূল্যের ভাউচার এবং বিজয়ী প্রত্যেককে প্রদান করা হবে সার্টিফিকেট।

প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে আগ্রহীকে অবশ্যই একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হতে হবে। অংশগ্রহণের জন্য ইভেন্টের ওয়েবসাইট লিংকে গিয়ে শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন করতে কোনো ফি প্রযোজ্য নয়, তবে ১০ নভেম্বরের মধ্যে রেজিষ্ট্রেশন করা আবশ্যক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: