রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

খুলনার ৩ হাসপাতালে করোনায় ৯ জনের মৃত্যু

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার ২৫ জুন, ২০২১
  • ৫১ বার পঠিত

খুলনার তিন হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যুর মিছিল যেন থামছেই না। প্রতিদিনই আশঙ্কাজনক হারে বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা।

শুক্রবার (২৫ জুন) সকাল ৮ টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় পৃথক তিনটি হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ৯ জনের মধ্যে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড হাসপাতালে ছয়জন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন ও বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় ছয়জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জন করোনায় এবং একজন উপসর্গ নিয়ে।

এছাড়া ১৩০ শয্যার করোনা হাসপাতালে সকাল ৮ টা পর্যন্ত ১৫৪ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেড জোনে ৯৬ জন, ইয়ালো জোনে ২৩ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ১৬ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।

খুলনা ২৫০ জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় খুলনার রূপসা উপজেলার সরদার মনিরুল (৬৮) নামের একজনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে ভর্তি রয়েছে ৬৯ জন। এরমধ্যে ৩০ জন পুরুষ ও ৩৯ জন নারী রয়েছেন।

গাজী মেডিক্যালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, নগরীর সোনাডাঙ্গা এলাকার শাহানা জামান ও পিরোজপুর সদরের রহিমা (৮০)।

তিনি আরও জানান, হাসপাতালে ৯৪ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে আইসিইউতে ৯ জন এবং এইচডিইউতে ৭ জন চিকিৎসাধীন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ২৯ জন ভর্তি হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। এছাড়া হাসপাতালের আরটি পিসিআর মেশিনে ৩৫ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পজিটিভ এসেছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..