বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

গণপরিবহনে জ্বালানী ব্যবহারের সঠিক তথ্য নেই মন্ত্রণালয়ে!

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২২ নভেম্বর, ২০২১

গণপরিবহনে কোন জ্বালানী কি পরিমাণ ব্যবহার হচ্ছে, সে বিষয়ে সঠিক তথ্য নেই মন্ত্রণালয়ে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে প্রকৃত তথ্য উপাত্ত জানতে জরিপ পরিচালনার সুপারিশ করা হয়েছে।

আজ সোমবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. নুরুল ইসলাম তালুকদার, মো. আসলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম ও নার্গিস রহমান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি এবং তা নিয়ে পরিবহন খাতের নৈরাজ্য নিয়ে আলোচনা হয়। এ সময় কমিটির সদস্যরা গণপরিবহনে কোন জ্বালানী, কি পরিমাণ ব্যবহার হয়, সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান। কিন্তু বৈঠকে উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তারা এ বিষয়ে সুনির্দ্দিষ্ট কোন তথ্য নেই বলে জানান। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কমিটির একাধিক সদস্য।

বৈঠকে বিদ্যুতের প্রিপেইড মিটার স্থাপনের কার্যক্রম নিয়ে আলোচনাকালে আগামী ২০২৩ সালের মধ্যে এই কাজ শেষ করার তাগিদ দেওয়া হয়। এ সময় সংশ্লিষ্ট সংস্থাগুলোর নিজস্ব অর্থায়নে মান সম্মত প্রিপেইড মিটার স্থাপনের সুপারিশ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: