বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন

গোপনে বিয়ে করলেন মালালা

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

অনেকটা গোপনেই বিয়ে করে নিলেন মালালা ইউসুফজাই। কে জানেন না বা চিনেন না এই নারীশিক্ষা অধিকার কর্মীকে। বিশ্বের প্রায় সবাই তার নাম শুনেছেন অথবা গণমাধ্যমে তাকে দেখেন। কারণ তিনি শান্তিতে নোবেল পুরস্কার প্রাপ্ত। এর চাইতে বড় বিষয় তিনি পাকিস্তানে সন্ত্রাসী হামলার শিকার হওয়ার পর থেকেই আলোচনায় ছিলেন গণমাধ্যমে। যুক্তরাজ্যের বার্মিংহামের বাড়িতে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করলেন তিনি।

শুরুতে বিয়ের কথা কেউ না জানলেও মঙ্গলবার ( ৯ নভেম্বর) মালালা টুইট করে তার নিজের বিয়ের কথা জানান। সেই টুইটে স্বামী ও মা-বাবার সঙ্গে বেশ কয়েকটি ছবিও যুক্ত করে দিয়েছেন তিনি।

টুইটারে উচ্ছ্বসিত মালালা লিখেছেন, আজকের দিনটি আমার জীবনের একটি মহামূল্যবান দিন। আসার এবং আমি সারাজীবনের জন্য গাঁটছড়া বেঁধেছি। আমাদের জন্য প্রার্থনা করবেন। সামনের পথটুকু একসঙ্গে চলার জন্য অধীর হয়ে আছি।

প্রসঙ্গত, পাকিস্তানের প্রত্যন্ত সোয়াত উপত্যকায় জন্ম নেওয়া মালালা তালেবানের বাধার পরও নারীশিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা তাকে গুলি করে। তিনি ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: