রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:৫১ অপরাহ্ন

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাগেরহাটে নদ-নদীর পানি বাড়ছে

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার ২৫ মে, ২০২১
  • ৩৯ বার পঠিত

বঙ্গোপসাগরে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাগেরহাটে নদ-নদীর পানি বাড়ছে। মঙ্গলবার (২৫ মে) সকাল থেকে শরণখোলার বলেশ্বর, মোরেলগঞ্জের পানগুছি, মোংলার পশুর, বাগেরহাটের ভৈরব, দড়াটানাসহ সকল নদীর পানি স্বাভাবিক জোয়ারের থেকে এক-দেড় ফুট বৃদ্ধি পেয়েছে।

শরণখোলা উপজেলার বলেশ্বর নদীতীরের বাসিন্দা সোলায়মান শেখ বলেন, নদীতে সকাল থেকে জোয়ারের পানি বৃদ্ধি পাচ্ছে। গতকালের থেকে অন্তত ২ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। সময় যত যাচ্ছে পানিও বাড়ছে।

পানগুছি নদীতীরের বাসিন্দা শেখ সোহেল বলেন, সকাল থেকে নদীর বৃদ্ধি শুরু করেছে। সময় যত গড়াবে পানি বৃদ্ধি পাবে। পূর্ব অবিজ্ঞতা যেটা বলে দুপুর নাগাদ আরও ২-৩ ফুট বাড়বে। পানি বাড়ার সঙ্গে স্থানীয়দের আতঙ্কও বাড়ছে বলে জানান তিনি।

মোংলা পশুর নদীতীরে থাকা মোসলেমা খাতুন বলেন, পানি অনেক বেড়ে গেছে। পূর্ণ জোয়ারের সময় আরও বৃদ্ধি পাবে। বেশি বাড়লে আমাদের ঘরেও পানি উঠতে পারে।

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিশ্বজিৎ বৈদ্য বলেন, সর্বশেষ পূর্ণ জোয়ারে বাগেরহাটের বিভিন্ন নদীতে সমুদ্রপৃষ্ঠ থেকে পানির উচ্চতা ছিল ২ দশমিক ১০ মিটার। এখনো পূর্ণ জোয়ার হয়নি। এখন ১ দশমিক ৩৮ মিটার পানি রয়েছে। ১২টা নাগাদ পূর্ণ জোয়ারে পানির স্তর আরও বৃদ্ধি পাবে। তবে কী পরিমাণ বৃদ্ধি পাবে বা বিপৎসীমা অতিক্রম করবে কি না এই মুহূর্তে বলা যাচ্ছে না।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..