বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৪ পূর্বাহ্ন

চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত খালেদা জিয়া : ফখরুল

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বেগম জিয়াকে মানবাধিকার বঞ্চিত করা হচ্ছে।

তিনি বলেন, আপনার জানেন আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া, যিনি তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, আজকে তিনি মানবাধিকার বঞ্চিত। তার ন্যূনতম চিকিৎসার অধিকার, সেই অধিকার থেকে তিনি বঞ্চিত। আজকে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরতে দেওয়া হচ্ছে না। তাকে অন্যায়ভাবে সাজা দিয়ে বিদেশে নির্বাসিত করে রাখা হয়েছে।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত সেমিনারে এসব কথা বলেন তিনি। স্বাধীনতা সুবর্ণজয়ন্তীতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস এবং আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি। এতে ২০০৭ থেকে ২০২১ সাল পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক হত্যাকাণ্ড, গুম, খুনের চিত্র তুলে ধরা হয়।

এছাড়া সেমিনারে গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, বিএনপির গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, শওকত মাহমুদ, ইসমাইল জবিহউল্লাহ, এম এ কাইয়ুম, হাবিবুর রহমান হাবিব, মজিবুর রহমান সারোয়ার, মাহবুবু উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, শ্যামা ওবায়েদ, আবদুল মালেক রতন, শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: