বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১২:৫২ পূর্বাহ্ন

চুল পড়া বন্ধ করতে আদার রস

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : ২২ আগস্ট, ২০২০
  • ৩৬ বার পঠিত

আদা সাধারণত আমরা রান্নাতে ব্যবহার করে থাকি। কিন্তু এর অনেক ব্যবহার রয়েছে। এর মধ্যে একটি হলো চুলের যত্নে আমরা আদা ব্যবহার করতে পারি। আদায় থাকা ম্যাগনেসিয়াম, পটাসিয়াম ও ফসফরাস চুলের যত্নে অনন্য। এটি চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়ায়, ফলে বাড়ে চুলের বৃদ্ধি। এছাড়া চুলের গোড়া মজবুত করে চুল পড়া বন্ধ করতেও আদার জুড়ি নেই। মাথার ত্বকে থাকা জীবাণু ধ্বংস করে খুশকি দূর করে আদা। আসুন জেনে নেই চুলের যত্নে যেভাবে ব্যবহার করা হয় আদার রস।

* আদার রসে তুলার টুকরা ডুবিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। এক ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার ব্যবহার করুন এভাবে।

* ২ টেবিল চামচ আদার রস, ৩ টেবিল চামচ অলিভ অয়েল ও আধা চা চামচ লেবুর রস মিশিয়ে নিন একসঙ্গে। মিশ্রণটি চুলের গোড়ায় ম্যাসাজ করে অপেক্ষা করুন আধা ঘণ্টা। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন।

* ১ চা চামচ আদার রস, ৪ চা চামচ নারকেল তেল, ৬ চা চামচ নারকেলের দুধ ও ২ চা চামচ মধুর সঙ্গে ৪টি রসুনের কোয়া থেঁতো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। আধা ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে। সপ্তাহে একবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক।

* ৪ টেবিল চামচ আদার রসের সঙ্গে ২ টেবিল চামচ তিলের তেল মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ম্যাসাজ করুন। এক ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..