বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন

জাওয়াদের প্রভাব, বৃষ্টিতে ভোগান্তি

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ শক্তি হারিয়ে বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর রয়েছে উত্তাল। গত দুই দিনে জাওয়াদের প্রভাবে সারাদেশে বৃষ্টি হচ্ছে। রাজধানীতেও এর প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। বৃষ্টিতে রাজধানীবাসির ভোগান্তি বেড়েছে। সড়কে গণপরিবহনও কম চলতে দেখা গেছে। ভোগান্তিতে পড়তে হচ্ছে অফিসগামী ও সাধারণ মানুষকে।

এছাড়া ঘূর্ণিঝড়ের প্রভাবে নদ-নদীগুলোতে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে দুই ফুট বেশি বেড়ে গেছে। বৃষ্টির সঙ্গে বাতাস থাকায় বেড়েছে ঠাণ্ডা। আজ সোমবার (৬ ডিসেম্বর) দেশের বেশির ভাগ এলাকাজুড়ে বৃষ্টি নামছে। আগামীকাল মঙ্গলবার (৭ ডিসেম্বর) থেকে দেশের বেশির ভাগ এলাকার আকাশ পরিষ্কার হতে থাকবে। ফলে তাপমাত্রা কমে গিয়ে ঠাণ্ডা বাড়তে পারে বলে জানা গেছে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস থেকে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের টানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বাড়ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর খুবই উত্তাল রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে বুলেটিনে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। ঘূর্ণিঝড় এর প্রভাব থাকবে মঙ্গলবার পর্যন্তও।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: