রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন

জাতীয় সড়ক দিবসে এলেঙ্গা হাইওয়ে পুলিশের যত কর্মসূচি

টাঙ্গাইল প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ২১ অক্টোবর, ২০২১
  • ১২৬

‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ এই স্লোগানকে সামনে রেখে আজ শুক্রবার (২২শে অক্টোবর) সারাদেশে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১ পালিত হচ্ছে। ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন উপলক্ষ্যে সপ্তাহব্যাপী ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে টাঙ্গাইলের এলেঙ্গা হাইওয়ে থানা পুলিশ।

গাজীপুর রিজিয়নের নিদের্শনা মোতাবেক ‘নিরাপদ সড়ক’ বাস্তবায়নে সপ্তাহব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে বৃহস্পতিবার দুপুরে এলেঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ইয়াছির আরাফাতের নেতৃত্বে এক র‌্যালী এবং যানবাহন চালক ও যাত্রীসাধারনের মাঝে লিফলেট বিতরণ করা হয়। তাছাড়া মহাসড়কে প্রায় ২০ কিলোমিটারের মধ্যে বিভিন্ন ফিডার রোডের মাথায় থ্রি-হুইলার যাতে না ওঠে এ জন্য ৩৫ টি স্থানে চমকপদ সাইনবোর্ড স্থাপন করা হয়েছে। এছাড়া সড়কের বিভিন্ন স্থানে ট্রাফিক আইনসহ নিরাপদ যানচলাচলে বহুবিধ তথ্য সম্বলিত ১২ টি প্রচার ব্যানার স্থাপন করেছে এলেঙ্গা হাইওয়ে পুলিশ।

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় ট্রাক শ্রমিক ইউনিয়নের চালক, শ্রমিক , শ্রমিক নেতা, সাংবাদিকসহ সংশ্লিষ্টদের নিয়ে সার্ভিস লেন থেকে ট্রাক অপসারণ ও বিভিন্ন অবৈধ দোকান-পাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অন্যদিকে এলেঙ্গা হাইওয়ে পুলিশ যানবাহন চালকদের ডোপ টেস্ট নির্ণয় ও যানবাহন চালক সহ গাড়ীর প্রয়োজনীয় কাগজপত্রাদি তল্লাশী নিয়মিত অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে। একইসঙ্গে চালক ও হেলপপারদের গাড়ি চালানোর বিষয়ে একাধিক প্রশিক্ষণের কর্মসূচি পালন করেছে।

জানা যায়, নিরাপদ সড়কে নিশ্চিতকরণে এলেঙ্গা হাইওয়ে পুলিশ প্রতি মাসে অনন্ত ৫-৭ দিন মহা সড়কে থ্রী-হুইলার বন্ধে মাইকিং ও ট্রাফিক আইন মেনে চলতে উদ্ধৃদকরণ কর্মসূচি নেন। কমিনিউটি পুলিশিং ফোরামের মিটিংয়ের মাধ্যমেও জনগণকে সড়ক পরিবহণ আইন মেনে চলতে অনুরোধ করেন। সম্প্রতি সময়ে মহাসড়ক আইন অমান্যকারীদের ৩২৭ যানবাহন আইনে মামলা দেয় এলেঙ্গা হাইওয়ে পুলিশ।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ইয়াছির আরাফাত জানান, ২২শে অক্টোবর থেকে সপ্তাহব্যাপী পালন কর্মসূচীর অংশ হিসেবেই আমাদের এই প্রচারণা। এসময় তিনি মহাসড়কে চলাচলকৃত সকল যানবাহন চালকদেরকে ড্রাইভিং এবং গাড়ীর লাইসেন্স সহ সবধরনের ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানান।/////

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..