বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন

জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আরও একজন আটক

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক করা হয়েছে আরও এক শিক্ষার্থীকে। আটক শিক্ষার্থীর নাম রায়ান আমিন আফ্রিদি । বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ভর্তি পরীক্ষায় তার মেরিট পজিশন ছিল ৫২ তম।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে সাক্ষাৎকার দিতে আসলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে আটক করে।

আইন অনুষদের অনুষদ ডিন তাপস কুমার দাস জানান, বুধবার (০১ ডিসেম্বর) আইন অনুষদের প্রথম দিনের সাক্ষাৎকার চলার সময়ে হাতের লেখা মিল না থাকায় তাকে আমাদের সন্দেহজনক মনে হয়। পরবর্তীতে তাকে দ্বিতীয়দিন আসতে বলি৷ আজ (বৃহস্পতিবার) পুনরায় সাক্ষাৎকার দিতে আসলে তাকে একই প্রশ্নপত্রে পরীক্ষা দিতে বলা হয়৷ সেখানে সে মাত্র ২০ নম্বর পায়। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে তার জালিয়াতির কথা স্বীকার করে।

অভিযোগ স্বীকার করে আফ্রিদি জানায়, সনেট নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর সঙ্গে ফেসবুকে ফেইক আইডির মাধ্যমে তার পরিচয় হয়। পরবর্তীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দেখা করে ৩ লাখ টাকার বিনিময়ে রায়ান আমিনকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চান্স পাইয়ে দেওয়ার জন্য চুক্তি হয়। চুক্তির টাকা ভর্তি কার্যক্রম সম্পন্ন হওয়ার পর পরিশোধ করা হবে বলে জানায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে আশুলিয়া থানায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করে পুলিশের কাছে হস্তান্তর করা হবে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: