শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:০২ পূর্বাহ্ন

জাবি ‘ইংলিশ জুবিলী লিট ফেস্ট’র শেষ দিনে যা থাকছে

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৪ মার্চ, ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগ আয়োজিত অনলাইন সাহিত্য উৎসবটির শেষ দিন আজ। ‘ইংলিশ জুবিলি লিট ফেস্ট ২০২১’ শীর্ষক তিন দিনব্যাপী এই সাহিত্য উৎসবটি বাংলাদেশের ইতিহাসে প্রথম আন্তর্জাতিক অনলাইন সাহিত্য উৎসব।

১২ মার্চ শুরু হওয়া এই সাহিত্য উৎসবটির প্রতিদিন ছিলো মোট ৬টি করে সেশন।

আজ রবিবার উৎসবটির শেষ দিনে যেসব আয়োজন থাকছে-

সেশন ১৩: সন্ধ্যা ৬ টা ১৫ থেকে ৬ টা ৪৫ রিকশা আর্ট আর্কাইভের পরিবেশনায় থাকছে ‘রিকশা আর্ট’

সেশন ১৪: সন্ধ্যা ৭ টা থেকে ৭ টা ৪৫ ‘অনুবাদ সাহিত্য ও মানবেন্দ্র বন্দ্যোপাধ্যায়’ শীর্ষক আলোচনায় কবি শামীম রেজার সাথে আলোচনায় থাকবেন শুভব্রত বন্দ্যোপাধ্যায় ও রফিক-উম-মুনীর চৌধুরী।

সেশন ১৫: রাত ৮ টা থেকে ৮ টা ৪৫ ‘Contemporary Bangladeshi Fiction’ বিষয়ে খান তৌসিফ ওসমানের সাথে আলোচনায় থাকবেন শাজিয়া ওমর, আরিফ আনোয়ার এবং নাদিম জামান।

সেশন ১৬: রাত ৯ টা থেকে ৯ টা ৪৫ ‘পাঠঃ শব্দ ও নৈশব্দ্যের রাজনীতি” শীর্ষক অধিবেশনে আহমেদ আহসানুজ্জামানের সাথে আলোচনায় থাকবেন তাত্ত্বিক ও সমালোচক আজফার হোসেন।

সেশন ১৭: রাত ১০ টা থেকে ১০ টা ৪৫ ‘Chinese, Korean and Iranian Film Anesthetics ’ বিষয়ে কাজী আশরাফ উদ্দীনের সাথে আলোচনায় থাকবেন চিং দুয়ান, ফারসিদ কাজেমী এবং মিশেল কিম।

সেশন ১৮: রাত ১১ টা থেকে ১১ টা ২৫ ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের পনিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবটির সমাপ্তি হবে।

আজকের সেশনগুলোতে যুক্ত হওয়ার জুম লিংক: https://bdren.zoom.us/j/69286844316

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x