শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:০৯ পূর্বাহ্ন

“জ্ঞান চর্চার জন্য ভালো মাধ্যম ক্লাবিং” : জবি উপাচার্য

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৩১ আগস্ট, ২০২০

নানান বিষয়ে জ্ঞান অর্জন করতে হলে শুধু বই পড়া নয়, নতুন নতুন মানুষের সাথে পরিচিত হয়ে এক সাথে কাজ করা তথ্য শেয়ার করা অন্যতম মাধ্যমের সর্বোত্তম স্থান হলো ক্ল্যাবিং করা বা বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত থাকা, কেননা এখনই নানান বিভাগের শিক্ষার্থীদের একত্রিত হওয়ার সুযোগ তৈরি হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের এলডিপি-২০ এর নিয়োগ ও নিয়োগ পরবর্তী অনুষ্ঠানে কথাগুলো বলেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডঃ মীজানুর রহমান।

করোনা মহামারীর সময় বিশ্ব যখন থমকে গেছে ঠিক তখনই জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের এলডিপি-২০ এর নিয়োগ ও নিয়োগ পরবর্তী অনুষ্ঠান জুম এপসের মাধ্যমে শেষ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড মীজানুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন ক্লাবের মাননীয় প্রতিষ্ঠাকালীন চীফ মডারেটর, মডারেটর, অ্যালামনাই সদস্য ও সদ্য নিয়োগ প্রাপ্ত সদস্যবৃন্দ।

প্রোগ্রাম সম্পর্কে জানতে চাওয়া হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (জেএনইউসিসি) এর সভাপতি জাহিদুল ইসলাম বলেন, নিঃসন্দেহে ক্যারিয়ার ক্লাবের ভার্চুয়াল নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীর নতুন পরিবেশে নতুন কিছু শিখতে পেরেছে এবং পুরো বিশ্ববিদ্যালয়ের ৩৪ টি ডিপার্টমেন্ট থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সাথে কাজ করার সুযোগ পেয়েছে যা সত্যিই অনেক বড় অর্জন। ভবিষ্যতে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট নিয়ে আরো বড় প্রোগ্রাম নিয়ে হাজির হবো।

লিডারশীপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের মেম্বারশিপ রিক্রুটমেন্ট প্রোগ্রাম এবং এখানে সুযোগ পাওয়া সকলে বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার, বিভিন্ন গ্রুপ এক্টিভিটি ও মেন্টরিং সেশনের মাধ্যমে প্রায় এক বছর শেখার সুযোগ পাবে। এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩৪ টি ডিপার্টমেন্ট থেকে ছাত্র-ছাত্রীরা এ সুযোগ পাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x