বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন

ঝালকাঠিতে গণ অনশণ-গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

ঝালকাঠির রাজাপুরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্র ঘোষিত দেশব্যাপী গণ অনশণ-গণ অবস্থান ও বিক্ষিভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রাজাপুর প্রেসক্লাব চত্তরে ২৩ অক্টোবর’২১ সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত “ধর্মীয় রাষ্ট্র নয় ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই” স্লোগানকে ধারণ করে সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণা বাস্তবায়নের দাবিতে উপজেলার সকল পূজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্যদের উপস্থিতিতে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কেন্দ্র থেকে বেধে দেওয়া সময় দুপুর ১২টায় উপজেলা আওয়ামিলীগের সভাপতি এএইচএম খাইরুল ইসলাম সরফরাজ অনশনকারীদের মুখে খাবার তুলে এই প্রতীকী অনশণ ভাঙ্গান। পরে তারা বিক্ষোভ মিছিল করেন।

এসময় উপিস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, পূজা উদযাপন পরিষদের রাজাপুর উপজেলা শাখার সভাপতি এ্যাডভোকেট সঞ্জিব কুমার বিশ্বাস, সহ-সভাপতি রতন দেবনাথ, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি জয় রাম তেওয়ারী, সাধারণ সম্পাদক বাবু নিত্যানন্দ সাহা, রাজাপুর কেন্দ্রীয় হরি মন্দিরের সভাপতি প্রান বল্লব সাহা, বাজার মন্দিরের সভাপতি শ্যামল কর্মকার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান চন্দ্র শেখর হালদার, দেবাশীষ ঘরামী দেবু, দুলাল তেওয়ারি, বিপ্রদাশ মাতুব্বর, অনিল চন্দ্র শীল, বিজন কৃষ্ণ হালদার সহ ৬ ইউনিয়নের পূজা উদযাপন কমিটি এবং হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা কর্মীরা। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক গোপাল কর্মকার।

এসময় অনশণ কারীদের সাথে একাত্মতা প্রকাশ করেন, বাংলাদেশ আওয়ামিলীগ এর কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক উপ-কমিটির সদস্য ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি পরিচালক মনিরুজ্জামান মনির, ঝালকাঠি-১ আসনের সাংসদ বজলুল হক হারুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, উপজেলা যুবলীগের সভাপতি আসলাম হোসেন মৃধা, উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ বাবু সহ উপজেলা আওয়ামিলীগ ও সকল সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x