শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন

ঝালকাঠিতে ছোট ভাই-বোনের বিরুদ্ধে জমি দখল ও মারধরের অভিযোগ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২

ঝালকাঠির রাজাপুরে ছোট ভাই নিজাম হোসেন ও বোন জাহানারা বেগমের বিরুদ্ধে বড় ভাইদের জমি দখলের অভিযোগ করেছেন তাদের আপন মেঝ ভাই মনির হোসেন। উভয়ে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের নৈকাঠি এলাকার মৃত আব্দুল আজিজের সন্তান।

অভিযোগ সূত্রে জানাগেছে, জীবিকার তাগিদে মনির হোসেনসহ চার ভাই বাড়ি ছেড়ে দেশের বিভিন্ন স্থানে থাকতেন। তার ছোট ভাই নিজাম হোসেন বাড়িতে থেকে বাবার জায়গাজমি দেখাশুনা করতেন। আপোষ বন্টননামার কথা বলে নিজাম বড় ভাইদের কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে সালিশগণদের ভুল বুঝিয়ে প্রাপ্য জমির চেয়ে বেশি জমি নিজের এবং বোনের নামে করে নেয় নিজাম। এমনকি মনির হোসেন ও বড় ভাই জাকিরের ক্রয় করা জমিও নিজাম দখল করে নেয়। মনির ও তার ভাইয়েরা প্রাপ্য জমি ফিরে পেতে চাইলে নিজাম ও তার বোন জাহানারা তাদের ওপর বিভিন্ন সময় হামলা করে। এমনকি প্রাণ নাশের হুমকিও দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। ছোট ভাই-বোনের অত্যাচারের মাত্রা দিনে দিনে বেড়েই চলছে। এ বিষয়ে স্থানীয় ভাবে গন্যমান্য ব্যক্তিরা শালিস মিমাংসার চেষ্টা করলেও নিজাম তা মানেনা। বর্তমানে ছোট ভাই-বোন মিলে অন্য ভাইদের বাড়ির চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়।

মনির হোসেনের বড় ভাই মো. জাকির হোসেন জানায়, বাবার সম্পত্তির সঠিক বন্টন চাওয়ায় নিজামের অত্যাচারে তার সেজ ভাই মুনসুর আলীর মৃত্যু হয়েছে। নিজাম কারনে অকারনে জাকির হোসেনকেও রাস্তাঘাটে মারধর করে। নিজামের অত্যাচার থেকে বাচতে জাকির হোসেন প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত মো. নিজাম হোসেন অভিযোগ অস্বীকার করে জানায়, বন্টন চলমান রয়েছে। স্থানীয় মেম্বর মাপামাপি করে সবার ভাগ বুঝিয়ে দিবে। বাবার সম্পত্তি সবাই সমান ভাগ পাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: