রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

ঝালকাঠিতে পাকিস্তানি সমর্থককের সঙ্গে সংঘর্ষ

আবু সায়েম আকন, ঝালকাঠি জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার ২৫ অক্টোবর, ২০২১
  • ৮১

বিশ্বকাপের ভারত পাকিস্তানের খেলা দেখার সময় ঝালকাঠির রাজাপুরে সমর্থকদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। অভিযোগ আছে, পাকিস্তান সমর্থকদের দেয়া ‘জয় পাকিস্তান’ শ্লোগানের প্রতিবাদ করায় হামলার স্বীকার হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও এক মুক্তিযোদ্ধা সন্তানসহ তিনজন।

গতকাল রবিবার রাত ৮ টা ৪৫ মিনিটের সময় উপজেলার শুক্তাগর ইউনিয়নের সাংগর মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন আলীম স্টোরে টেলিভিশনে খেলা দেখার সময় এই হামলার ঘটনা ঘটে।

ঘটনার সময় উপস্থিত একাধিক লোক জানায়, প্রতিদিনের মত আলিম স্টোরে সবাই খেলা দেখছিলো। ভারত-পাকিস্তানের খেলা হওয়ায় শুরু থেকে সমর্থকদের মধ্যে একটু বারতি উৎসাহ ছিলো। এরমধ্যে ভারতের প্রথম ইউকেট পতন হলে জয় পাকিস্তান বলে শ্লোগান দেয় সাংগর এলাকার নুর ইসলাম মৃধার ছেলে মোঃ আলমাছ (৪৫)।

এ সময় মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব হোসেন মৃধার সন্তান ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমন মৃধা(২২) ‘জয় পাকিস্তান’ শ্লোগানের প্রতিবাদ করলে তাদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে আলমাছসহ পাকিস্তানের অন্য সমর্থক একই এলাকার মোঃ আউয়ালের দুই ছেলে মোঃ জাকির হোসেন (২০), মোঃ জুয়েল (২৪) পাশ থেকে উঠে আকষ্মিক সুমনের উপরে হামলা চালায়। সুমনকে রক্ষা করতে মোঃ আমীর হোসেন মৃধার দুই ছেলে মোঃ কাশেম মৃধা (৩২), মোঃ কামাল মৃধা (৪০) এগিয়ে আসলে তাদের উপরেও হামলা চালায়। পরে স্থানীয়রা পরিস্থিতি শান্ত করে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কাশেম মৃধার অবস্থা গুরুতর হলে তাকে ভর্তি রেখে বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত মোঃ জুয়েল এর সাথে যোগাযোগ করলে তিনি হামলার কথা অস্বীকার করে জানায়, তার ফুপাতো ভাই আলমাছ খেলা দেখার সময় জয় পাকিস্তান বলায় সুমন মৃধা তাকে গালাগালি দিয়ে মারধর করেছে।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনা স্থলে ফোর্স পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। এই ঘটনায় আমরা লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেব।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..