মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:২৩ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের বৃক্ষরোপণ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) পৌরশহরের রাণীশংকৈল ডিগ্রী কলেজের নতুন একাডেমিক ভবনের সামনে একটি গাছ রোপন করে। এ কর্মসুচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সইদুল হক।

এ সময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ তাজুল ইসলাম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওরোজ কাউসার কানন সহ-সভাপতি প্রভাষক আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সোহেল রানা যুগ্ন সাধারণ সম্পাদক মানিক সাংগঠনিক সম্পাদক জাকারিয়া হাবিব ডন প্রচার সম্পাদক রুবেল ও পৌর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক এটিএম কামাল উদ্দীন শান্ত।

সংগঠনটির সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সোহেল রানা বলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের নির্দেশে আমরা বৃক্ষ রোপন কর্মসুচি হাতে নিয়েছি । আজ ডিগ্রী কলেজসহ শহরের বিভিন্ন স্থানে শতাধিক ফলজ,ওষুধি সহ বিভিন্ন প্রজাতের গাছ রোপন করা হয়েছে। পর্যাক্রমে ইউনিয়ন ও ওর্য়াড কমিটির নেতাদের মাধ্যমে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও দর্শনীয় স্থানগুলোতে স্বেচ্ছাসেবকলীগের অর্থায়ানে এবং উদ্যোগে প্রায় দুই হাজার বৃক্ষ রোপণ করা হবে বলে তিনি জানান।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নওরোজ কাউসার কানন বলেন, গাছ আমাদের অক্সিজেন নিতে সহায়তা করে। তাই আমাদের প্রত্যেকের উচিত বাসা বাড়ীসহ বিভিন্ন পরিত্যক্ত জমিগুলোতে বেশি বেশি করে গাছ লাগানো। আমরা সাংগঠনিকভাবে গাছ রোপনের সিদ্বান্ত নিয়েছি। এবং প্রত্যেক নেতাকর্মীদেরও তাদের বাসা বাড়িতে নিজ উদ্যোগে গাছ রোপনের জন্য জোর আহবান জানিয়েছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x