বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৮:১৮ অপরাহ্ন

ডামুড্যায় যুবদিবস পালিত

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১ নভেম্বর, ২০২১

‘‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংললাদেশ’’ এই প্রতিপ্রাদ্য কে সামনে রেখে রাজশাহীর চারঘাটে জাতীয় যুব দিবস ২০২১ পালন করা হয়েছে।

সোমবার (১ নভেম্বর) সকাল ১১টার দিকে ডামুড্যা অফির্সাস ক্লাবে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে যুবসমাবেশ, আলোচনা সভা, যুব ঋণের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হুসাইন । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেল ডামুড্যা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, ডামুড্যা উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা আবুল হোসেন,ডামুড্যা উপজেলার সমাজসেবা কর্মকর্তা ওবায়েদুর রহমান,পল্লী উন্নয়ন কর্মকর্তা তপন চন্দ্র, ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেল, সাধারন সম্পাদক মোঃ নান্নু মৃধা,ডামুড্যা উপজেলার সহকারী যুবউন্নয়ন অফিসার মোঃ ইব্রাহিম, সহকারী যুবউন্নয়ন অফিসার সাগর ইসলাম ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, ‘বেকার যুবদের উন্নয়নের মূল ধারায় ফিরিয়ে এনে দেশ গঠনে অংশগ্রহন বাড়াতে যুবদের যুগওপযোগী প্রশিক্ষন প্রদান করা দরকার যা আ’লীগ সরকার করে যাচ্ছে যুব উন্নয়ন অধিদপ্তর সহ বেশ কিছু দপ্তরের মাধ্যমে। প্রশিক্ষন পরবর্তী প্রকল্প গ্রহন কারীদের মাঝে ঋণ প্রদান করে স্বাবলম্বীও করা হচ্ছে। যুব উন্নয়ন অধিদপ্তরের প্রচেষ্টায় ইতোমধ্যে ডামুড্যা উপজেলায় কয়েক হাজার যুব প্রশিক্ষন গ্রহণ করেছেন যাদের অনেকেই দেশে ও বিদেশে সন্মানজনক সামাজিক অবস্থান করে নিতে স্বক্ষমতা অর্জন করেছে।

তিনি আরো বলেন, নিজে স্বাবলম্বী হয়ে অনেকে বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলছে এতে অনেক মানুষের কর্মস্থান হচ্ছে। তাই বর্তমান বিশ্বে বিভিন্ন দেশে রপ্তানির বাজারে যুবদের বিভিন্ন পণ্য অর্থনৈতিক ভাবে কোটি কোটি রেমিটেন্স আসছে। তাই যুব ট্রেনিং হতে হবে বাজার ভিত্তিক।

অনুষ্ঠান শেষে দিবসটি উপলক্ষে উপজেলার ৩ জন আত্মকর্মশীল যুবা-যুবকের মাঝে ২ লাখ ৬০ হাজার টাকা যুবঋণের চেক বিতরণ এবং সফল ভাবে ট্রেনিং সম্পন্ন করায় সনদপত্র বিতরণ করা হয়।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে এ প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x