বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৬ পূর্বাহ্ন

ঢাকায় আজ থেকে হাফ ভাড়া

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

শিক্ষার্থীদের আন্দোলেনর মুখে রাজধানীতে আজ থেকে বাস ভাড়া হাফ করার সিদ্ধান্ত বাস্তবায়ন হতে যাচ্ছে। টানা ২০ দিন ধরে আন্দোলনের মাথায় বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ঘোষণা আসলো। তবে শুধু ঢাকায় শিক্ষার্থীদের জন্য শর্ত সাপেক্ষে হাফ ভাড়ার এ ঘোষণা দিয়েছে বেসরকারি বাস মালিকরা।

এর আগে সরকারি পরিবহন সংস্থার (বিআরটিসি) বাসে সারা দেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ঘোষণা দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সরকারি বাসে হাফ ভাড়ার বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআরটিএ)। কিন্তু বেসরকারি বাস মালিকদের হাফ ভাড়া ঘোষণার বিষয়ে কোনো প্রজ্ঞাপন জারি হবে না। ফলে এতে আশ্বস্ত হতে পারছেন না আন্দোলনরত শিক্ষার্থীরা।

তাদের দাবি, প্রজ্ঞাপনে অর্ধেক ভাড়ার বিষয়টি নিশ্চিত করতে হবে। প্রজ্ঞাপনের দাবিতে মঙ্গলবার (৩০ নভেম্বর) বিআরটিএ কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে যোগাযোগ বিশেষজ্ঞ অধ্যাপক শামছুল হক বলেন, অর্ধেক ভাড়া নেওয়ার যে সিদ্ধান্ত এসেছে, সেই ঘোষণা দেওয়ার এখতিয়ার পরিবহন সমিতিকে কে দিয়েছে? বিআরটিএ হচ্ছে কর্তৃপক্ষ। ঘোষণা বিআরটিএ থেকে আসা উচিত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: