রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩৬ পূর্বাহ্ন

তেতুলিয়ায় কাঞ্চনজঙ্গা পর্বতশৃঙ্গ অপরুপ দৃশ্যমান 

খাদেমুল ইসলাম, তেতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি:
  • আপডেট টাইম : রবিবার ২৪ অক্টোবর, ২০২১
  • ১০৮

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে অন্যান্য বছরের মতো এবারও খালি চোখে দেখা মিলছে নেপাল এবং ভারতের সিকিম সীমান্তে অবস্থিত বিশ্বের তৃতীয় উচ্চতম পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা।

গত (২৩) অক্টোবর শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পর্বতশৃঙ্গের অপরূপ দৃশ্য উপভোগ করে বাংলাদেশের বহু মানুষ। তবে বিকেল হতে থাকলে ধীরে ধীরে আকাশের নীলে বিলীন হয়ে যায়। শীতের শুরুর বেশ আগে আকাশ মেঘমুক্ত থাকায় হিমালয় পাহাড় এবং কাঞ্চনজঙ্ঘা পর্বতশৃঙ্খ স্পষ্ট দেখা যাওয়ায় অনেকে সেই দৃশ্য ক্যামেরায় ধারণ করেন।

তেঁতুলিয়ার কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মো,দেলোয়ার হোসেন বলেন, আজ মুক্ত আকাশে পরিষ্কারভাবে কাঞ্চনজঙ্ঘা দেখা গেছে। এ ব্যাপারে তেতুলিয়া জার্নালিষ্ট ক্লাবের আহব্বায়ক মো,আশরাফুল ইসলাম এবং সদস্য সচিব এসকে দোয়েল, জানান,পর্যটক সম্ভাবনাময় এ উপজেলাকে ঘোষনার করা জোরড় দাবি করেন।গত কয়েক দিনের ভারী বর্ষণের পর বাতাসে ধূলিকণার পরিমাণ কম থাকায় এ বছর অনেক আগেভাগে পর্বত দেখা গেছে। বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে ভারতের দারজিলিং দুরুত্ব ৫৮ কি: মি ভারতের কাঞ্চনজঙ্গার দুরুত্ব ১১ কি: মি শিলিগুড়ি ১০ কি: মি ভুটানের ৬৮ নেপালের ৬২ কি: মি : রয়েছে।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো,কাজী মাহমুদুর রহমান( ডাব্লু) বলেন, স্বপ্নের শহর নয় এ উপজেলা এখন বাস্তবে শহর হিসেবে রুপ পারে।খাদেমুল ইসলাম প্রতিনিধি- তেতুলিয়া পঞ্চগড়

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..