শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন

থার্টিফার্স্ট নাইটের আগে কক্সবাজারে উল্টো চিত্র! পর্যটক শূন্য!

কক্সবাজার প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার ৩১ ডিসেম্বর, ২০২১
  • ২৯

দুই থেকে দিনদিনের ছুটি অথবা বিশেষ কোন দিন মানেই পর্যটন নগরীতে মানুষের ভিড় বেড়ে যাওয়া। যারমধ্যে সাধারণ মানুষের পছন্দের শীর্ষে থাকে কক্সবাজার। নতুন বছর হলে তো কথাই নেই। কিন্তু এবার চিত্রটা অন্যরকম হয়ে গেছে। ইংরেজি নববর্ষ বরণে প্রতি বছর থার্টিফার্স্ট নাইট সামনে রেখেও পর্যটন শহর কক্সবাজারে পর্যটকের সমাগম নেই। যে কারণে এ রকম একটি বিশেষ দিনেও কক্সবাজারের সাড়ে চার শতাধিক হোটেল-মোটেল গেস্ট হাউসে অর্ধেকেরও বেশি কক্ষ ফাঁকা রয়েছে। সম্প্রতি এক নারীকে ধর্ষণের ঘটনায় এ রকম রিরূপ প্রভাব পড়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

হোটেল মোটেল ব্যবসায়ীরা বলছেন, প্রতি বছর থার্টিফার্স্ট নাইট ও নববর্ষ উদযাপনে কম হলেও লক্ষাধিক পর্যটক কক্সবাজার ভ্রমণে আসেন। কিন্তু এ বছর ভিন্ন চিত্র। যে কারণে তারা হতাশ।

কক্সবাজার কলাতলীর হোটেল কক্স-ভিউ রিসোর্টের জেনারেল ম্যানেজার মো. শফিকুল ইসলাম বলেন, বৃহস্পতিবার হোটেলের ৬০টি কক্ষের মধ্যে মাত্র ২০টি কক্ষ বুকিং ছিল। আজ তারা চলে যাবে। আজ বছরের শেষ দিনে দুপুর পর্যন্ত মাত্র ১০টি কক্ষ বুকিং হয়েছে। অথচ অন্যান্য বছর এই সময়ে কোনো কক্ষই ফাঁকা থাকে না।

তিনি বলেন, সম্প্রতি ধর্ষণের ঘটনাটি দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়েছে। যার জন্য কক্সবাজারের পর্যটন শিল্পে নেতিবাচক প্রভাব পড়েছে। এমন অবস্থা কোনো সময় হয়নি।

কক্সবাজার হোটেল মোটেল গেস্টহাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার জানান, বাস্তবে কক্সবাজারে কিন্তু পর্যটকদের নিরাপত্তাজনিত কোনো সমস্যা নেই। সম্প্রতি যেটি ঘটেছে এটি বিচ্ছিন্ন একটি ঘটনা। আমরা এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..