শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন

দিশেহারা মধ্যবিত্ত! ধর্মঘটে বাজারে আগুন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৭ নভেম্বর, ২০২১

পরিবহণ মালিকদের ধর্মঘটের কারণে দেশজুড়ে পণ্যবাহি গাড়ি কম চলায় প্রভাব পড়েছে পণ্যবাজারে। একদিকে তেলের দাম বাড়তি। গাড়ি বন্ধ। বাজারে পণ্যের দাম বাড়তে শুরু করেছে। এমতাবস্থায় মধ্যবিত্তদের অবস্থা নাজেহাল। দিশাহারা মানুষদের চলাই যেনো সংকটে পড়েছে। জ্বালানি তেলের দাম বাড়ানোর জেরে ডাকা পরিবহন ধর্মঘটের তৃতীয় দিন এর চরম প্রভাব পড়েছে নিত্যপণ্যের বাজারেও। বেড়েছে প্রায় সব পণ্যের দাম।

ব্যবসায়ীরা বলছেন, ধর্মঘটের কারণে বাজারে চাহিদার তুলনায় নিত্যপণ্যের সরবরাহ কম। আর বিভিন্ন মাধ্যমে কিছু সবজি বাজারে আনা হলেও পরিবহন ব্যয় বেড়ে গেছে। ফলে দাম বাড়িয়ে বিক্রি করা ছাড়া বিকল্প নেই।

আজ সকালে বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, বাজারে প্রায় সব ধরনের সবজির দামই বেড়েছে। দুই দিন আগে যে বেগুন ৫০-৬০ টাকা কেজিতে বিক্রি হয়েছে, সেই বেগুন এখন ৭০-৮০ টাকায় বিক্রি হচ্ছে। ধর্মঘটের আগে বাজারগুলোতে শিম বিক্রি হয়েছে ১২০-১৩০ টাকায়, একই মানের শিম এখন বিক্রি হয়েছে ১৩০ থেকে ১৪০ টাকায়।

যে সাইজের ফুলকপি দুইদিন আগে ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হয়েছে, সেগুলো এখন ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। বাঁধাকপি প্রতিটি আকারভেদে ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে, যা একদিন আগেও ৫ থেকে ১০ টাকা কমে বিক্রি হয়েছে।

এ ছাড়া, গাজরের কেজি ১৩০ থেকে ১৬০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা, টমেটো ১২০ থেকে ১৩০ টাকা, বরবটি ৫০ থেকে ৬০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, মূলা, চিচিঙ্গা, ঝিঙে ৪৫ থেকে ৫৫ টাকা, লাউ ৫০ টাকা, মিষ্টি কুমড়ো ৬০ টাকা ও করলা ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x