রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ন

দেশের অর্থনীতি, বিনিয়োগ ও কূটনীতির প্রাণকেন্দ্র ডিএনসিসি

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার ৫ নভেম্বর, ২০২১
  • ৭৫

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন দেশের অর্থনীতি, বিনিয়োগ ও কূটনীতির প্রাণকেন্দ্র। আজ শুক্রবার যুক্তরাজ্যে অনুষ্ঠিত “বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১ঃ বিল্ডিং সাসটেইনেবল পার্টনারশিপ” এবং “দি রাইজ অফ বেঙ্গল টাইগারঃ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পোটেনশিয়াল ইন বাংলাদেশ” শীর্ষক সম্মেলনে অত্যন্ত গুরুত্বপূর্ণ বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।

তিনি বলেন, ডিএনসিসিকে আগামীর টেকসই অর্থনৈতিক মেগাসিটি হিসেবে বিবেচনা করা হয়। মোঃ আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন‌ই দেশে সর্বপ্রথম মিউনিসিপল বন্ড চালু করতে যাচ্ছে।

ডিএনসিসি মেয়র বলেন, রাজধানীর কাওরান বাজার এলাকায় ঢাকার জন্য আন্তর্জাতিক মানের নতুন একটি অর্থনৈতিক ও বাণিজ্যিক কেন্দ্র স্থাপন করা হবে।

তিনি বলেন, কল্যাণপুর রিটেনশন পন্ডকে ঘিরে নির্মাণ করা হবে দৃষ্টিনন্দন হাইড্রো ইকোপার্ক, এটি হবে যুবসমাজের জন্য প্রকৃতিভিত্তিক শিক্ষাকেন্দ্র।

মোঃ আতিকুল ইসলাম বলেন, জলবায়ুর অন্যতম ঝুঁকিপূর্ণ দেশ হ‌ওয়া সত্ত্বেও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সৃজনশীল নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

ডিএনসিসি মেয়র যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে বিনিয়োগের সুযোগ-সুবিধাসহ বিস্তারিত আলোকপাত করেন এবং তাদের প্রতি ডিএনসিসি গ্রীন মিউনিসিপল বন্ডে বিনিয়োগের আহ্বান জানান।

এসময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ. কে. আব্দুল মোমেন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..