সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৫৫ পূর্বাহ্ন

দেশের মানুষের এখন নাভিশ্বাস উঠেছে: ফখরুল

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

দেশের মানুষের এখন নাভিশ্বাস উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘খায় কারা আওয়ামী লীগের লোকেরা খায়। তারা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়ায় আবার টোল আদায় করে। দেশের মানুষের এখন নাভিশ্বাস উঠেছে। ’

আজ শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে চাল, ডাল, তেল, লবনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর সীমাহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

উপস্থিত জনতার উদ্দেশ্যে, বিএনপি মহাসচিব প্রশ্ন করেন, আপনারা কি বাজারে যান সবাই হ্যাঁ জবাব দিলে, তিনি আবার প্রশ্ন করেন, বাজারে কি আগুন দেখতে পান চাল-ডাল-তেলের দাম কমছে না বাড়ছে বাড়ছে বন্ধুগণ। ডিম, চিনি, কেরোসিন তেল, শশা কাঁচা বাজার, একটা জিনিসও আমাদের নিয়ন্ত্রণের মধ্যে নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একটা কথা বলেছেন যে ‘আমাদের প্রধানমন্ত্রী দেশে একটা সুষ্ঠু নির্বাচন হবে এটা দেখতে চান। অবাধ নিরপেক্ষ নির্বাচন হবে, সবাই ভোট দিতে পারবে সেটা দেখতে চান। ’ ভূতের মুখে রাম নাম। তিন তিনটা ইলেকশন ধ্বংস করলো, ভোটাধিকার পুরোপুরি ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, আজকে এই সরকার রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারী করছে। হাজার হাজার কোটিপতি তৈরি হচ্ছে আর মানুষ দিন দিন গরীব হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, কয়েকদিন আগে একটি খবর বেড়িয়েছে আপনারা খেয়াল করেননি। সরকার বলছে দেশের রিজার্ভ বিলিয়ন বিলিয়ন ডলার বেড়ে গেছে। কিন্তু আইএমএফ বলেছে ‘সরকার ২০২০ সালের রেমিটেন্স বাড়ার যে হিসাব দিয়েছে সেখানে ৭বিলিয়ন ডলার বাড়িয়ে বলেছে। ’ দেশের মানুষের সঙ্গে, বিশ্বের সঙ্গে তারা এভাবেই প্রতারণা করছে। এটাই হচ্ছে আওয়ামী লীগের মূল চরিত্র।

বিএনপি মহাসচিব বলেন, পরিষ্কার করে বলেছি আমরা অবশ্যই নির্বাচন চাই। কিন্তু সেই নির্বাচন হতে হবে নির্বাচনকালীন একটা নিরপেক্ষ সরকারের অধীনে এবং গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে। তবেই এদেশে নির্বাচন হবে, অন্যথায় নির্বাচন হবে না।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল ইসলাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x