শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০১:৫৩ পূর্বাহ্ন

দেশের সামগ্রিক অবস্থা অত্যন্ত ভয়াবহ : ফয়জুল করীম

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশের সামগ্রিক অবস্থা অত্যন্ত ভয়াবহ। দেশে মানুষের নাগরিক ও ভোটাধিকার নেই। মানুষ অত্যন্ত উদ্বেগ ও উৎকন্ঠার সাথে দিন অতিবাহিত করছে।

তিনি বলেন, শুধুমাত্র মতের মিল না থাকায় একজন মানুষ অন্য একজন মানুষকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করছে। বর্তমানে একদলের কাছে অন্যদলের মানুষের কাছে নিরাপত্তা নেই। অপরদিকে ইসলামে সকল দল ও মতের মানুষ এমনকি অন্য ধর্মাবলম্বির জীবনও নিরাপদ। শুধু নিরাপদই নয় বরং অন্য ধর্মাবলম্বির সকল অধিকার ইসলাম নিশ্চিত করছে।

গতকাল বুধবার রাতে পটুয়াখালী জেলার গলাচিপার কলাগাছিয়া মাঠে বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, উলামায়ে কেরাম ও মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, দেশে সন্ত্রাসী ও দস্যুদের রাজত্ব চলছে। এই দস্যুদের হাতে প্রতিনিয়ত মানুষ নাজেহাল হচ্ছে। মাস্তান ও সন্ত্রাসীদের হাতে জীবন দিচ্ছে অনেক অসহায় নিরীহ নিরাপরাধ মানুষকে। এ অবস্থার অবসান হওয়া প্রয়োজন।

তিনি বলেন, ইসলাম শান্তি, কল্যাণ ও মানবতার ধর্ম। সমাজে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা করা, মানুষের অধিকার ফিরিয়ে দেয়া ইসলাম অন্যতম বৈশিস্ট। সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা করতে হলে ইসলামকেই প্রতিষ্ঠা করতে হবে। কেননা আল্লাহর কাছে ইসলামই একমাত্র গ্রহণযোগ্য বিধান।

তিনি গত কয়েকদিনে দেশের বিভিন্ন অঞ্চলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনোনীত হাতপাখার চেয়ারম্যান প্রার্থীদের ওপর সরকারদলীয় দস্যুতের হাতে নাজেহালের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন।

ঢাকায় জাতীয় সীরাত সম্মেলন শুক্রবার

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর উদ্যোগে জাতীয় সীরাত সম্মেলন পুরস্কার বিতরণ, বিশ্বজয়ী হাফেজ-ক্বারীদের সংবধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আগামীকাল ৫ নভেম্বর ২০২১, শুক্রবার সকাল ৯টায় রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই।

বিশেষ অতিথি থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহামদ, দলের শরীয়াহ বিষয়ক উপদেষ্টা মুফতী ওমর ফারুক সন্ধিপী, শায়খ যাকারিয়া রহ. ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতী মিযানুর রহমান সাঈদ। এছাড়াও জাতীয় নেতৃবৃন্দ, ওলামা-মাশায়েখ, দীনদার বুদ্ধিজীবীগণ বক্তব্য রাখবেন।

সভাপতিত্ব করবেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x