বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন

ধর্মীয় উত্তেজনার জেরে পল্টনে সংঘর্ষ, দুই মামলায় আসামি ৪ হাজার

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

শুক্রবার (১৫ অক্টোবর) পবিত্র জুমার নামাজের পর রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে কয়েকশ’ মুসল্লি মিছিল বের করে পল্টন মোড় হয়ে নাইটিঙ্গেল মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। প্রায় পৌনে এক ঘণ্টার সংঘর্ষে পুলিশের পাঁচ সদস্যসহ নয়জন আহত হন। হঠাৎ করে রাজনৈতিক উত্তেজনা ছাড়িয়ে গেছে ধর্মীয় উত্তেজনা। এমন ঘটনা আগে ঘটলেও হামলা মামলা অতটা ছিলো না। এমন ঘটনাকে অনেকেই ভাবছেন পরিকল্পিত।

কুমিল্লায় ধর্মীয় উত্তেজনার জেরে রাজধানীর পল্টনে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশর করা দুই মামলায় চার হাজার জনকে আসামি করা হয়েছে। মিছিলের নামে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা দু’টি করা হয়। দুই মামলায় ২১ জনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে।

পল্টন থানায় করা মামলায় খেলাফত আন্দোলনের একাংশের আমির জাফরুল্লাহ খানসহ ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরো আড়াই হাজার জনকে আসামি করা হয়েছে।

পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া জানান, পল্টন থানার মামলায় জাফরুল্লাহ খানসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x