সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন

ধর্ষণের বিরুদ্ধে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের চোখে কালো কাপড় বেঁধে মানববন্ধন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৭ অক্টোবর, ২০২০

সিলেট, নোয়াখালীসহ সারাদেশে নারীর শ্লীলতাহানি, নির্যাতন ও ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে চোখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেছেন গোপলগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

প্রতিনিয়ত ঘটে যাওয়া জঘন্যতম ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে ধর্ষকের কঠোর বিচার, দেশে ধর্ষকের প্রতি আইনের সঠিক প্রয়োগ চেয়েছেন শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শিক্ষার্থীদের অংশগ্রহণে এ কর্মসূচি পালিত হয়।

এসময়ে তারা এভাবেই যদি ধর্ষিত হলাম, কোথায় আমার স্বাধীনতা, ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ড চাই, আমি কবে ধর্ষতি হচ্ছি, জবাব দাও, Stop Rape ইত্যাদি স্লোগান লিখে প্ল্যাকার্ড প্রকাশ করেন।

বিক্ষোভে যোগ দেওয়া লোক-প্রশাসন বিভাগের শিক্ষার্থী সজীব আহমেদ বলেন, “দেশটা আজ হিংস্র প্রাণী দিয়ে ভরে গেছে। কোথায় আমার মা- বোনের নিরাপত্তা।”

তিনি আরো বলেন, “ধর্ষিতাকে ভাইরাল না করে ধর্ষককে ভাইরাল করা হক। আর সকল আলোচিত-অনালোচিত সব ঘটনার দ্রুত সুষ্ঠু বিচার দাবি করছি।”

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, “দেশে আইন আছে ঠিকই, কিছু কিছু ক্ষেত্রে প্রয়োগও দেখা যায় কিন্তু ধর্ষণের ক্ষেত্রে আইনের সঠিক কোনো প্রয়োগ আমরা দেখতে পাচ্ছি না। এটা বাংলাদেশের জন্য, দেশের মানুষের জন্য অন্তত লজ্জাজনক।”

তারা আরো বলেন, “আমরা এই জঘন্যতম ধর্ষণ, নারী-নির্যাতন, নারীর প্রতি সহিংসতা মুক্ত বাংলাদেশ চাই। দ্রুত ট্রাইব্যুনাল গঠন করে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ও ধর্ষিতাকে সরকারিভাবে চিকিৎসা সহ সার্বিক সহযোগিতার ব্যবস্থা করুন।”

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: