শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

নতুন চরিত্রে কাজ করতে চাই: তাপস মৃধা

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

মঞ্চনাটকের মাধ্যমে অভিনয়ে হাতেখড়ি তাপস মৃধার। ২০০৯ সালে ‘তীরন্দাজ থিয়েটার’র সঙ্গে যুক্ত হন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় যুক্ত হন ছাত্র রাজনীতিতে।

রাজনৈতিক মতাদর্শকে প্রকাশ করার জন্য থিয়েটারকে মাধ্যম হিসেবে বেছে নেন। এরপরই পড়েন থিয়েটারের প্রেমে। এমনটাই জানিয়েছেন এ অভিনেতা।

সম্প্রতি বেশ কয়েকটি আলোচিত নাটকে অভিনয় করেছেন তাপস মৃধা। তার মধ্যে অন্যতম ‘ইউটিউমার, ‘সুপার ফ্রি’। নাটকের পাশাপাশি কয়েকটি টেলিকম প্রতিষ্ঠানসহ প্রায় ২০টি বিজ্ঞাপনে মডেল হয়েছেন।

আলাপকালে তাপস মৃধা বলেন, ‘সুগার ফ্রি ওয়েব সিরিজে অভিনয় করে বেশ সাড়া পাচ্ছি। ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পেয়েছে এটি। মোস্তাফিজ নূর ইমরানের সঙ্গে অভিনয় করেছি এতে। আদনান আল রাজীবের ‘ইউটিউমার সিরিজে ‘পাপ্পু ভাই’চরিত্রে অভিনয় করেছি। মাঝে মধ্যে অনেকে পাপ্পু ভাই বলেও ডাক দেয়।

ওটিটি প্ল্যাটফর্মে তাপস মৃধার অভিনীত প্রথম কাজ ‘টিম পসিবল। এটি পরিচালনা করেছিলেন রাহাত রহমান। এরপর হইচই’র ‘ঢাকা মেট্রো’ সিরিজে অভিনয় করেন। জি ফাইভে মুক্তি পেয়েছে ‘আমাদের বাড়ি। এতে অভিনয় করেছেন তিনি। এ সিরিজে তার চরিত্রের নাম ‘বাবলু।

আগামীতে ওটিটিতে আরও কাজ করতে চান তাপস। তার ভাষায়, ‘ওটিটি প্ল্যাটফর্মগুলো অনেক যত্ন নিয়ে ভালো কাজ করে। এই মাধ্যমেই নতুন চরিত্রে কাজ করতে চাই। আমার কাছে মনে হয়, ওটিটি আগামীর ভবিষ্যৎ। এখানে মেধাবীদের মূল্যায়ন করা হয়। আমি ওটিটি’র জন্য আরও কাজ করতে চাই।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি সম্পন্ন করা এ অভিনেতা ভয়েস আর্টিস্ট হিসেবেও কাজ করেছেন কয়েকটি টেলিভিশনে। এ ছাড়া ‘এমআইবি’ নামে তার একটি অভিনয় স্কুল আছে। সেটিকে আন্তর্জাতিক মানের ইনস্টিটিউট হিসেবে দাঁড় করাতে চান।

তাপস মৃধা অভিনীত উল্লেখযোগ্য কাজগুলো হলো- অমিতাভ রেজার ‘মার্চ মাসে শুটিং, ‘ঢাকা মেট্রো’, রাহাত রহমানের ‘টিম পসিবল, আদনান আল রাজীবের ‘ইউটিউমার, আর বি প্রিতমের ‘সুগার ফ্রি, কিউ রাহাতের ‘আমাদের বাড়ি, হাসান মোর্শেদের ‘মায়া, আহসান সারোয়ারের সিনেমা ‘আমরা করব জয় এবং ‘রঙ ঢং।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: