শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৩৪ পূর্বাহ্ন

নাগরিক অধিকার ভুলুন্ঠিত ইসলামই একমাত্র শান্তির ঠিকানা : পীর সাহেব চরমোনাই

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ১৯ নভেম্বর, ২০২০
  • ২৮ বার পঠিত

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, প্রচলিত সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা জনগণের নাগরিক অধিকার, মানবিক মুল্যবোধ ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় ব্যর্থ হয়েছে। নাগরিক অধিকার ভুলুন্ঠিত। ন্যায় বিচার প্রশ্নবিদ্ধ। সামাজিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। ফলে যত্রতত্র নারীরা নির্যাতন ও ধর্ষণের শিকার হচ্ছে। এমতাবস্থায় ইসলাম ক্রমেই প্রাসঙ্গিক হয়ে উঠছে। মানুষ শান্তি ও নিরাপত্তার জন্য এদিক-সেদিক ছুটোছুটি করছে। মানুষ এ অবস্থার পরিবর্তন চায়, ইজ্জত আব্রæর নিরাপত্তা চায়। তিনি বলেন, ইসলামই একমাত্র শান্তির ঠিকানা।
আজ সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশালের চরমোনাই ইউনিয়ন শাখার উদ্যোগে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন চরমোনাই ইউনিয়নের চেয়ারম্যান মুফতি সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের। অনুষ্ঠানে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চরমোনাই ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মুহাঃ গাজী আনোয়ার হোসেন-এর নেতৃত্বে শতাধিক আওয়ামীলীগের নেতাকর্মী ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আপোসহীন ও বলিষ্ঠ নেতৃত্বের প্রতি আকৃষ্ট হয়ে পীর সাহেব চরমোনাই ও চরমোনাই ইউনিয়নের চেয়ারম্যানের হাতে হাত রেখে ফুলেল শুভেচ্ছা দিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ যোগ দেন।
পীর সাহেব চরমোনাই বলেন, সকল অস্থিরতা ও অশান্তি থেকে নিস্কৃতি পেতে হলে ইসলামের সুমহান আদর্শে সকলকে ফিরে আসতে হবে। ইসলাম ছাড়া মানবতার মুক্তি দিতে সকল মতাদর্শ ব্যর্থ হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..