রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

নান্দাইলে বীজ ও রাসায়নিক সার বিতরণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি:
  • আপডেট টাইম : রবিবার ১৪ নভেম্বর, ২০২১
  • ২৯

রবি মৌসুমের কৃষি প্রণোদনার কর্মসূচী ২০২১-২২ অর্থবছরে আওতায় গম,সরিষা,ভুট্টা, সূর্যমুখী, চিনাবাদাম শীতকালীন পেয়াজ ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক বিতরণ করা হয়েছে।

রবিবার (১৪ নভেম্বর) সকাল ১০ টায় উপজেলা কৃষি অফিসে এ প্রণোদনা বিতরণ কার্যক্রম উদ্ভোধন করেন প্রধান অতিথি আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন।

উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের এর মধ্যে বীরবেতাগৈর ২১৫ জন, মোয়াজ্জেমপুরে ২২০ জন, নান্দাইলে ২১৫ জন,চন্ডিপাশা ২১৫ জন, গাংগাইলে ২১০ জন,রাজগাতী ২২০ জন কৃষক, মুসুল্লির ৩২০ জন, সিংরইলে ২৮০ জন, আচারগাঁওয়ে ২১০ জন, শেরপুর ৩৯০ জন, খারুয়া ২২৫ জন, জাহাঙ্গীরপুরে ২৭৫ জন, চরবেতাগৈর এ ২৪০ জন এবং পৌরসভায় ২২৫ জন সহ সর্বোমাট ৩ হাজার ৪শত ৬০ জন কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ করা হয়।

এর মধ্যে গম দেয়া হয়েছে ৮০০ জনকে, ভূট্রা ২০০০ জন, সরিষা ৬০০ জন, সূর্যমূখী ১০জন, চিনাবাদাম ২০ জন, শীতকালীন পেঁয়াজ ৩০জন কে বীজ দেওয়া হয়েছে। বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্ধোধনের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএও)মোহাম্মদ আবুল মনসুর। এসময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল ও ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাদিয়া ফেরদৌসি, সহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..